ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

থানচিতে ৪র্থ ধাপের ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

র‌্যামবো ত্রিপুরা, থানচি (বান্দরবান) প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ২৭ ডিসেম্বর ২০২১ ০৯:০২:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের বান্দরবানের থানচিতে ৪টি ইউনিয়নের ৩টিতে নৌকা ও ১টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চশমা প্রতিক জয় লাভ করেছেন। ২৬ ডিসেম্বর রবিবার ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। উপজেলার ৪টি ইউনিয়ন বলিপাড়া, থানচি সদর, তিন্দু ও রেমাক্রি ইউনিয়নের চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্যা ও সাধারণ সদস্য প্রার্থীদের ভোটদান শেষে ভোট গণনার ফলাফলের ভিত্তিতে প্রিজাইডিং অফিসারে কর্র্র্তৃক সরবরাহকৃত গণনার প্রাপ্ত ফলাফল বেসরকারী ভাবে ঘোষণা করা হয়।

 

বলিপাড়া ইউনিয়নের আনারস প্রতিকের পদপ্রার্থী তত্তাবধায়ক সরকারের আমলে সাবেক চেয়ারম্যান ক্যসাউ মারমা প্রাপ্ত ভোট ৯২৩ কে হারিয়ে ৫০৪ ভোটের ব্যবধানে আওয়ামী লীগের মনোনীত ও নৌকা প্রতিকের  প্রার্থী জিয়াঅং মারমা ১৪৩১ ভোট পেয়ে চেয়ারম্যান পদে বিজয়ী হন। একই সাথে থানচি সদর ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও দুইমেয়াদের বর্তমান চেয়ারম্যান চশমা প্রতিক নিয়ে মাংসার ম্রো প্রাপ্ত ভোট ১১২৫ কে পরাজিত করে ২৫৪ ভোটের ব্যবধানে আওয়ামী লীগের মনোনীত ও নৌকা প্রতিকের প্রার্থী অংপ্রু ম্রোকে ১৩৮৯ ভোট পেয়ে বিজয়ী ঘোষণা করা হয়েছে। ঘোষণা করেন, দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও উপজেলা সমাজসেবা অফিসার মোঃ পারভেজ ভূঁইয়া।

 

দুর্গম রেমাক্রি ইউনিয়নের সতন্ত্র প্রার্থী আনারস প্রতিক চসিংমং মারমাকে হারিয়ে বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিক প্রার্থী মংশৈথুই মারমাকে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ী ঘোষণা করেন, উপজেলা নির্বাচন অফিসার (অ:দা:) ও রিটার্নিং অফিসার তরুন কুমার চাকমা ।

 

তিন্দু ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিক প্রার্থী মংপ্রুঅং মারমাকে হারিয়ে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও হেডম্যান চশমা প্রতিক ভাগ্যচন্দ্র ত্রিপুরা বিজয়ী হন। বিজয়ী ঘোষণা করেন, উপজেলা প্রকৌশলী ও রিটার্নিং অফিসার মোঃ নাজিম উদ্দিন।

 

এছাড়া বলিপাড়া ইউনিয়নের সাধারণ সদস্য নির্বাচীত হন যথাক্রমে ১নং ওয়ার্ডের অংসানু মারমা, ২নং ওয়ার্ডের উচনু মারমা, ৩নং ওয়ার্ডের সজল কর্মকার, ৪নং ওয়ার্ডের ক্যসাপ্রু মারমা, ৫নং ওয়ার্ডের কংহ্লাপ্রু মারমা, ৬নং ওয়ার্ডের মংথোয়াইসা মারমা, ৭নং ওয়ার্ডের অংসিংম্যা মারমা, ৮নং ওয়ার্ডের মংসিংনু মারমা ও ৯নং ওয়ার্ডের পিতরাং ত্রিপুরা। সংরক্ষিত মহিলা আসনে সদস্যা পদে নির্বাচীত হন, ১ ২ ৩ নং ওয়ার্ডের গোপা চাকমা, ৪ ৫ ৬নং ওয়ার্ডের আচিং মারমা ও ৭ ৮ ৯নং ওয়ার্ডের মুইক্রাপ্রু মারমা। একই সাথে থানচি সদর ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্যা আসনে বিজয়ী হন, ১ ২ ৩নং ওয়ার্ডের নুচিংপ্রু মারমা, ৪ ৫ ৬নং ওয়ার্ডের হ্লায়ী মারমা ও ৭ ৮ ৯নং ওয়ার্ডের রিংকু ম্রো। এই উপজেলায় ৩৬জন সাধারণ সদস্য, ১২জন সংরক্ষিত মহিলা আসনে সদস্যা ও চেয়ারম্যান ৪জনসহ সর্বমোট ৫২ জনকে আগামী পাঁচ বছরের জন্য জনগনের সেবা করার সুযোগ দিয়ে বেসরকারী ভাবে নির্বাচীত ঘোষণা করা হল।

 

উপজেলা নির্বাহী অফিসার বলেন, এই উপজেলায় ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রতিদন্দ্বী প্রার্থীদের মধ্যে বড় ধরনের কোন প্রকার সহিংসতা ও অপ্রিতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ন ভোট গ্রহন ও গণনা শেষ করা হয়েছে। তার জন্য সকল চেয়ারম্যান, সাধারণ সদস্য, সংরক্ষিত মহিলা সদস্যা প্রার্থী, সমর্থক ও এলাকাবাসীদের ধন্যবাদ জানান তিনি। ভবিষ্যৎতেও এই ধারাবাহিকা বজায় রাখার আহ্বান জানিয়ে স্থানীয় ও জাতীয় নির্বাচনে সুস্থ্য নির্বাচন কামনা ও প্রত্যাশা জানানো হয়।