ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

পরিবহন ধর্মঘটে অচল ফরিদপুর

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শনিবার ১২ নভেম্বর ২০২২ ১০:১৭:০০ পূর্বাহ্ন | দেশের খবর

পরিবহন ধর্মঘটে অন্যান্য জেলার সঙ্গে ফরিদপুরের বাস যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। গতকাল শুক্রবার সকাল থেকে বাস ও মিনিবাস চলাচল বন্ধ হলে এই অবস্থার সৃষ্টি হয়। শুধু ফরিদপুরই নয়, এই ধর্মঘটের কবলে পড়ে বিপাকে পড়েছেন রাজবাড়ী, মাগুরাসহ আশপাশের জেলার যাত্রীরা।

এদিকে ধর্মঘট উপেক্ষা করে আশপাশের জেলা থেকেই এরই মধ্যে বিএনপির হাজার হাজার নেতাকর্মী সমাবেশস্থলে পৌঁছে গেছেন। আজ শনিবার দুপুর ২টায় ফরিদপুর শহর থেকে ৬ কিলোমিটার দূরে কোমরপুর আবদুল আজিজ ইনস্টিটিউশন মাঠে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। এটি বিএনপির ষষ্ঠ বিভাগীয় গণসমাবেশ। 

 

মহাসড়কে সব ধরনের থ্রি-হুইলার, ব্যাটারিচালিত রিকশা, ইজিবাইক বন্ধের দাবিতে মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে ফরিদপুরে চলছে পরিবহন ধর্মঘট। ধর্মঘটের কারণে যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে। বাস না থাকায় বিকল্প পথে অনেককে গন্তব্যে যেতে দেখা গেছে।

ফরিদপুরে চলা এই পরিবহন ধর্মঘটে একাত্মতা জানিয়ে রাজবাড়ী, মাগুরাসহ আশপাশের জেলাগুলোতেও বন্ধ রয়েছে যান চলাচল। তবে পরিবহনসংশ্লিষ্টদের দাবি, যাত্রীদের নিরাপত্তার স্বার্থে এবং মহাসড়ক নিরাপদ করতে যৌক্তিক দাবিতে ধর্মঘট পালন করছেন তারা। এর সঙ্গে ফরিদপুরে বিএনপির শনিবারের গণসমাবেশের কোনো সম্পর্ক নেই।