ঢাকা, রবিবার ১২ মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

পুরানা পল্টনে পুলিশ মোতায়েন

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শুক্রবার ৩০ ডিসেম্বর ২০২২ ০৩:১৯:০০ অপরাহ্ন | আইন-আদালত

জামায়াতে ইসলামীর গণমিছিল কর্মসূচি ঘোষণাকে কেন্দ্র করে রাজধানীর পুরানা পল্টন ও বায়তুল মোকাররম এলাকায় বাড়তি পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (৩০ ডিসেম্বর) জুমার আগ থেকেই পুরো এলাকায় বিপুল সংখ্যক পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে। যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুরানা পল্টন মোড়, দৈনিক বাংলা মোড় ও জিরো পয়েন্টে পুলিশ সদস্যদের তৎপরতা দেখা গেছে। প্রস্তুত রাখা হয়েছে জলকামান, প্রিজন ভ্যান, সাঁজোয়া যান।

 

 

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) এ কে এম হাফিজ আক্তার বলেন, বিএনপির গণমিছিলকে কেন্দ্র করে আমরা নিরাপত্তা বলয় রেখেছি জনগণের যেন ভোগান্তি না হয়। ঢাকা শহরে যেহেতু জামায়াতে ইসলামকে গণমিছিলের অনুমতি দেওয়া হয়নি, তারা কোথায় করবে আমরা তা জানি না।

জনদুর্ভোগ যেন না হয়, সে লক্ষ্যে আমরা ঢাকার বিভিন্ন পয়েন্টে বাড়তি পুলিশ মোতায়েন করেছি। আগামীকাল থার্টি ফাস্ট নাইট আর আজ রাজনৈতিক বিভিন্ন দলের কর্মসূচি বিবেচনায় অন্য কোনো ঘটনা যেন না ঘটতে পারে, সে লক্ষ্যে আমরা পুলিশ মোতায়েন করেছি।

যেহেতু জামায়াতকে গণমিছিলের অনুমতি দেওয়া হয়নি তাই তারা মিছিল করতে চাইলে পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিবে বলেও জানান তিনি।