ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

পৃথিবীর কোথাও এত ব্যায়বহুল সেতু নেই, এত টাকা কোথায় খরচ হল : মির্জা ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি: | প্রকাশের সময় : মঙ্গলবার ১৪ জুন ২০২২ ০৭:৩৫:০০ অপরাহ্ন | রাজনীতি

পৃথিবীর কোন দেশে এত ব্যায়বহুল সেতু নেই, ৩০ হাজার কোটি টাকা কোথায় খরচ হল জানতে চায় বিএনপি উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পদ্মা সেতুর প্রথম ভিজিবিলিটি রিপোর্ট করে বিএনপি ১৯৯৫/১৯৯৪ সালে। সেই সময় ভিজিবিলিটি রিপোর্ট অনুসারে সাড়ে ৮ হাজর কোটি টাকা ব্যায় ধরা হয়। আর এখন সেতু নির্মানে খরচ হয়েছে ৩০ হাজার কোটি টাকা। এই টাকার হিসাব চাই আমরা এটাই হচ্ছে এখন ইসু।

মঙ্গলবার বিকাল ৩টায় শহরের বিএনপি কার্যালয়ে মহিলা দলের সাথে মতবিনিময় সভায় সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, কুমিল্লার নির্বাচনে নির্বাচন কমিশন ব্যার্থ হয়েছে। একজন সংসদ সদস্যকে কুমিল্লা থেকে বের করতে না পেরে নিজের ব্যর্থতার পরিচয় দিয়েছে নির্বাচন কমিশন। তাহলে বাংলাদেশের ভবিষৎ নির্বাচন কি হবে? প্রথমেই নির্বাচন কমিশন দেখালো তার ক্ষমতা নেই সেই নির্বাচন কমিশন কিভাবে নির্বাচন পরিচালনা করবে। নিরপেক্ষ সরকার না হলে যে নির্বাচন কমিশনের কোন ক্ষমতা থাকবে না তা প্রমান হয়ে গিয়েছে।

মির্জা বলেন, বাংলাদেশের উন্নয়ন হচ্ছে আওয়ামী লীগের জন্য। সাধারণ মানুষের তো কোন উন্নয়ন হয় নাই। উন্নয়ন হয়েছে নেতাদের, বিদেশে বাড়ি গাড়ি হয়েছে, টাকা পাচার করেছে আওয়ামী লীগ। এই দেশে শতকরা ৪২% মানুষ দারিদ্র সীমার নিচে বসবাস করে। সেখানে এরা উন্নয়নের নামে শুধু চুড়ি করছে।

এসময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুব দলের সভাপতি আবুনুর চৌধুরী, মহিলা দলের সভানেত্রী ফোরাতুন নাহার প্যারিস ও বিভিন্ন উপজেলা মহিলা দলের নেতৃবৃন্দ।