ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

প্রতিটি বাহিনীকে দক্ষ করে গড়ে তোলার জন্য কাজ করছে সরকার - জনপ্রশাসন প্রতিমন্ত্রী

মেহেরপুর প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২১ ডিসেম্বর ২০২১ ০৬:৪৬:০০ অপরাহ্ন | জাতীয়
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সরকার ২০৪১ সালের মহাপরিকল্পনা বাস্তবায়নে কাজ করছে। এর মধ্যেই বাংলাদেশকে উন্নত দেশের তালিকায় অন্তর্ভূক্ত করবে। এ জন্য সরকারের যা যা করনিয় তাই করছে। এছাড়াও প্রতিটি বাহিনীকে দক্ষ করে গড়ে তোলার জন্য সরকার এগিয়ে এসেছে। আজ দুুপুরে আনছার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথাগুলো বলেন।
 
মন্ত্রী আরোও বলেন, স্বাধীনতা যুদ্ধে তৎকালিন ইপিআর বর্তমানে আনছার ও গ্রাম ও প্রতিরক্ষা বাহিনী গুরত্বপূর্ন ভূমিকা পালন করেছে। ১৯৭১ সালে কুষ্টিয়ার ব্যাঙগাড়ির মাঠে পাকিস্তানি বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে শহীদ হয়েছে তৎকালীন ইপিআরের সদস্য ওয়ালিউল হোসেন। সরকার তাকে বীর প্রতিক উপাধিতে ভুষিত করেছেন। তিনি মেহেরপুরেরই সন্তান।   
 
তিনি আরো বলেন, ১০ থেকে ১২ বছর আগে গ্রামীণ সড়কগুলোর বেহাল দশা ছিলো। সে সড়কগুলো এখন পাকাকরণ করা হয়েছে। এখন কৃষকদের উৎপাদিত পণ্য সহজেই বাজারজাত করতে পারছেন। এতে গ্রামীণ অবকাঠামো উন্নয়নে আরোও গতি এসেছে। দেশের উন্নয়নকে গতিশীল করতে সরকার আরোও ১০৩ টি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার চেষ্টা করছে। 
 
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক ডঃ মনছুর আলম খান। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আনছার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জের পরিচালক মোল্লা আমজাদ হোসেন, পুলিশ সুপার রাফিউল আলম। 
 
শহরের স্টেডিয়াপাড়ার আনছার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অফিস চত্ত্বরে এ সমাবেশের আয়োজন করা হয়। জেলার আনছার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা সমাবেশে অংশ নেয়।