ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধুর আদর্শে জনগণই দেশের ভবিষ্যৎ নির্ণয় করবে : আইনমন্ত্রী

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া | প্রকাশের সময় : রবিবার ৩০ এপ্রিল ২০২৩ ০৫:১৮:০০ অপরাহ্ন | আইন-আদালত
 
 
বাংলাদেশের মানুষ স্বাধীন নাগরিক। স্বাধীনতার মূল উৎস বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু বাংলাদেশের আদর্শ। আর সেই আদর্শেই দেশের-জনগণের ভবিষ্যত জনগণ নিজেরাই নির্ণয় করবে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ভাগ্য নির্ণয় করবে।
 
 
রোববার (৩০ এপ্রিল) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ঋণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাভোকেট আনিসুল হক এসব কথা বলেন। বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, দেশীয় সাহেবরা বিদেশীদের কান ভার করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা নাকি যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের কাছে দেশের মানুষের ভাগ্য নিয়ে নালিশ করেছে। দেশের মানুষ সুখে থাকা সত্বেও তারা নালিশ করে এদেশের মানুষ নাকি কষ্টে আছে, অত্যাচারে আছে।
 
 
আইনমন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণে বিধবা ভাতা, ভিজিআর কার্ড, রাস্তাঘাটের উন্নয়নসহ নানামূখী কল্যাণকর পদক্ষেপ বাস্তবায়ন করছেন। তাঁর নেতৃত্বেই বাংলাদেশ এখন সারা বিশ্বে মার্যাদার জায়গায়, সবার কাছে উন্নয়নের রোল মডেল। তিনি সব সময় দেশের মানুষের কল্যাণের কথা ভাবেন। জননেত্রী শেখ হাসিনার এই অবদানের কারণেই তাকে 'মাদার অব হিউম্যানিটি' বলা হয়ে থাকে। মন্ত্রী আরো বলেন, ২০০৬ সালে বিএনপি যখন ক্ষমতা ছেড়ে চলে যায়, তখন বাজেটের পরিমাণ ছিল ৬৫ হাজার কোটি টাকা; আর এখন শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের বাজেট হচ্ছে ৬ লক্ষ কোটি টাকার উপরে। যা ঋণ বা অনুদানে নয়, বরং দেশের মানুষের টাকায় হয়ে থাকে। ঋণ গ্রহীতা কৃষকদের উদ্দেশ্যে আইনমন্ত্রী বলেন, ব্যাংক থেকে প্রাপ্ত ঋণের যথাযথ ব্যবহারের মাধ্যমে নিজেদের স্বাবলম্বী করে দেশের অর্থনীতিতে আপনারা ভূমিকা রাখবেন।
 
 
কসবা টি. আলী ডিগ্রি কলেজ প্রাঙ্গণে এবি ব্যাংক লিমিটেডের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজালের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কসবা উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূইয়া জীবন, কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুল এহসান খান, পৌরসভার মেয়র মো. গোলাম হাক্কানী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, জেলা পরিষদের সদস্য এম.এ আজিজ, উপজেলা কৃষি অফিসার হাজেরা বেগম। পরে মন্ত্রী এবি ব্যাংক লি. এর উদ্যোগে স্মার্ট কার্ডের মাধ্যমে ১৮শ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ১৭ কোটি টাকার ঋণ বিতরণ করেন।