ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

বঙ্গবন্ধুর ছবি ভাংচুরের অভিযোগে আ.স.ম ফিরোজ এমপির বিরুদ্ধে ৪৬ বছর পর মামলা

জাহিদ শিকদার, বরিশাল : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৪ ডিসেম্বর ২০২১ ১০:১২:০০ অপরাহ্ন | রাজনীতি
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাংচুর ও জুতার মালা পরিয়ে আনন্দ মিছিল করার অভিযোগ করে ৪৬ বছর পর সাবেক চীফ হুইপ ও বাউফল উপজেলা আওয়ামী লীগের সভাপতি আসম ফিরোজের বিরুদ্ধে পটুয়াখালী সিনিয়ার জুডিশিয়াল দ্বিতীয় আমলী আদালতে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) বাউফল সদর 
ইউনিয়ন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক জাহিদুল হক (কালা) বাদি হয়ে মামলাটি দায়ের করেন। (মামলা নম্বর সি আর ৫২০/২১) ওই আদালতের বিচারক মোঃ জামাল হোসেন আগামী ১৯ ডিসেম্বর আদেশের জন্য দিন ধার্য্য করেছেন। 
ওই মামলায় স্বাক্ষী করা হয়েছে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও বরিশাল জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক, সাবেক সাংগঠনিক সম্পাদক খান আলতাফ হোসেন ভুলু, বাউফল উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদ জসিম উদ্দিন ফরাজীসহ ১০ জনকে।
বাদী পক্ষে মামলার শুনানি করেন জেলা জজ আদালতের এ্যাডভোকেট জাহিদুল ইসলাম 
ও এ্যাডভোকেট জাহাঙ্গির হোসেন।
মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, বিগত ইং ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতীর জনক শেখ 
মুজিবুর রহমান স্ব পরিবারে নিহত হওয়ার পর বরিশালে এই হত্যাকান্ডের প্রতিবাদে পেশকার বাড়িরর সামনে দিয়ে তৎকালীন ছাত্রলীগের একটি মিছিল বেড় হয়।ওই মিছিলে এমপি আসম ফিরোজের নেতৃত্বে হামলা করা হয় এবং অশ্বিনী কুমার টাউন হলের উত্তর পাশে আওয়ামী লীগ অফিসে ঢুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি নামিয়ে ভাংচুর করা হয়। এরপর তার নেতৃত্বে বঙ্গবন্ধুর ছবিতে জুতার মালা পরিয়ে শহরে আনন্দ মিছিল করা হয়। ওই দিনই বরিশাল জেলা প্রশাসকের কার্যলয়ে ডুকে জাতির জনকের ছবি ভাংচুর করা হয়। 
বাদি পক্ষের এ্যাডভোকেট জাহিদুল ইসলাম এমপি আসম ফিরোজের বিরুদ্ধে মামলা দায়ের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।
এ ব্যাপারে আ.স.ম ফিরোজ এমপি বলেন, একটি দল আমাকে নয় বার নমিনেশন দিয়েছে। এই মহুর্তে এর বেশি কিছু বলতে পারবোনা। তবে দুষ্ট লোকের দুষ্টামি মাত্র।