ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

বানিয়াচং উপজেলা ইউপি নির্বাচনে আওয়ামী লীগের ১৬ বিদ্রোহী প্রার্থী বহিস্কার

হবিগঞ্জ প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১৫ ডিসেম্বর ২০২১ ০৬:২৩:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

হবিগঞ্জ জেলার বানিয়াচংয়ে ইউপি নির্বাচনে ১৬ বিদ্রোহী প্রার্থীকে বহিস্কার করেছে হবিগঞ্জ জেলা আওয়ামীলীগ। আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে দলের বিরুদ্ধে বিদ্রোহ করে বানিয়াচংয়ের ১৪ ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ১৬ জন।

১৪ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগ বিদ্রোহীদের তালিকা হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের নিকট প্রেরণ করেন।

বিদ্রোহী প্রার্থীদের কারনে দলীয় প্রার্থীগণ রয়েছেন অস্বস্তির মধ্যে। এ অবস্থায় আওয়ামীলীগের দলীয় প্রার্থী ও তৃণমূলের কর্মী সমর্থকদের দাবীতে বানিয়াচং উপজেলা আওয়ামীলীগ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের নিকট ১৬ জন বিদ্রোহী প্রার্থীর তালিকা করে বহিস্কারের জন্য সুপারিশ পাঠানো হয়। তবে দলীয়ভাবে করা ১৬ জনের তালিকার বাইরে আরও প্রার্থী রয়েছে যাদের মধ্যে কেউ পদত্যগ করেছেন বা কারো কারো দলীয় পদবী নাই।
বহিস্কৃত ১৬ জন বিদ্রোহী প্রার্থী হলেন,  আজিজুর রহমান,  এরশাদ আলী, ইয়াওর মিয়া,আব্দুল লতিফ দুলাল, কাউছার চৌধুরী,ইয়াহিয়া চৌধুরী,তাহির মিয়া,  এনাম খান ফরিদ,মাজার কামরান ফরিদ,সাদিকুর রহমান,রবিন তালুকদার মলু,মোঃ হেলাল আহমদ,আব্দুল হেকিম ফুল মিয়া,  জয়নাল আবেদীন তালুকদার, মোঃ শাহজাহান মিয়া।

দু‘জন পদত্যাগকারী প্রার্থী হলেন ১ নম্বর উত্তর-পূর্ব ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম খান তিনি বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সদস্য ছিলেন। অন্য আরেকজন হলেন ৩ নম্বর দক্ষিন-পূর্ব ইউনিয়নের আবুল কাসেম আজিজী তিনি ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য ছিলেন।

৫ নম্বর দৌলতপুর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মন্জু কুমার দাশ ইউনিয়ন যুবলীগের সভাপতি ছিলেন তিনি ইউপি নির্বাচনে প্রার্থী হওয়ার আগেই তার কমিটি বিলুপ্ত করে দেওয়া হয়েছে।
এছাড়াও ১ নম্বর উত্তর-পূর্ব ইউনিয়নের আরেকজন প্রার্থী রয়েছেন এসএম হাফিজুর রহমান। তার দলীয় কোন পদ-পদবী না থাকলেও তিনি দলীয়ভাবে অনেক সুযোগ সুবিধা ভোগ করেন। তিনি ও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

এই বিদ্রোহী ও দলীয়ভাবে সুযোগ সুবিধাভোগকারী প্রার্থীদের কারনে দলীয় প্রার্থীগণ বেশ বেকায়দায় রয়েছেন। কোন কোন ইউনিয়নে ওই প্রার্থীদের কারনে দলীয় প্রার্থীদের ভরাডুবির আশংকা দেখা দিয়েছে।

এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন খান বলেন সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ করায় উপজেলা আওয়ামীলীগের  সুপারিশে ১৬ জনকে বহিস্কার করা হয়েছে।