ঢাকা, সোমবার ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

বালিয়াডাঙ্গীতে চেয়ারম্যান পদে জামানত হারালেন ৯ প্রার্থী

বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ২৯ নভেম্বর ২০২১ ০৪:০৮:০০ অপরাহ্ন | দেশের খবর

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে তৃতীয় ধাপে ইউপি নির্বাচনে যথেষ্ট সংখ্যক ভোট না পাওয়ায় ৮টি ইউনিয়নে ৯ জন চেয়ারম্যান প্রার্থী জামানত হারিয়েছেন। ৮ টি ইউনিয়নে আওয়ামীলীগ, বিদ্রোহী ও স্বতন্ত্র  মোট ৩০ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। উপজেলা নির্বাচন অফিস সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, চাড়োল ইউনিয়নের ৯৬৩ ভোটে জামানত হারিয়েছেন মোটরসাইকেল প্রতীকের বিদ্রোহী প্রার্থী মোশারফ হোসেন, স্বতন্ত্র প্রার্থী মুশফেকুর রহমান ঘোড়া প্রতীকে ১ হাজার ৩০৬ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মইন উদ্দীন প্রতীক পছন্দ না হওয়ায় প্রচারণায় অংশ গ্রহন করেনি তিনি রজনীগন্ধা প্রতীকে ১৫ ভোট পেয়ে জামানত হারিয়েছেন।

দুওসুও ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম চৌধুরী মোটরসাইকেল প্রতীকে ১০১ ভোট ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী হুমায়ুন কবীর ৭৯ ভোট পেয়ে জামানত হারান।

ভানোর ইউনিয়নের ৩ জনের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মোহাম্মদ আব্দুর রহিম ৩৯৫টি ভোট, স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকে ৭৭৪ ভোট এবং আব্দুর রাজ্জাক আনারস প্রতীকে ১৪৭ ভোট পেয়ে জামানত হারিয়েছেন।

বড়বাড়ী ইউনিয়নের মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী জুলফিকার আলী ৯১টি ভোট পেয়ে জামানত হারিয়েছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাচন অফিসার দলিল উদ্দীন বলেন, প্রার্থীর প্রাপ্ত ভোটকে ৮ ভাগ করার পর এক ভাগের কম ভোটে পরাজিত হলেই ওই প্রার্থীর জামানত হারাবেন। বেসরকারি ফলাফল অনুযায়ী বালিয়াডাঙ্গী উপজেলার ৮ ইউনিয়নের ৪ টিতে ৯ জন চেয়ারম্যান প্রার্থী জামানত হারিয়েছেন।

তিনি আরও বলেন, বালিয়াডাঙ্গী উপজেলার ৮টি ইউনিয়নে ১ লাখ ৪৮ হাজার ১০২ জন ভোটারের মধ্যে ১ লাখ ১৯ হাজার ৯৭১ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন। এর মধ্যে ভোট বাতিল হয়েছে ২ হাজার ৭৮৭ টি।