ঢাকা, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

বিএনপি কারো কাছে মাথা নত করে না -ব্যারিষ্টার জমির উদ্দিন সরকার

মোস্তাক আহমেদ, পঞ্চগড় প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ১৪ মে ২০২২ ০৪:২১:০০ অপরাহ্ন | রাজনীতি

পঞ্চগড় জেলা বি এন পি দেশের বর্তমান অস্বাভাবিক পরিস্থিতির উপর জোর দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে আগামীর নির্বাচনের দাবিতে জেলা কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করে । এ সময় উপস্থিত ছিলেন ব্যারিস্টার মুহাম্মদ জমির উদ্দিন সরকার। 

সাবেক স্পিকার এবং বিএনপির স্থায়ী কমিটির সদস্য বারিষ্টার জমির উদ্দিন সরকার বলেছেন সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাত ধরে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য বিএনপির জন্ম হয়েছে। তিনি বলেন বিএনপি বোর্ন ফর ডেমোক্রেসি বিএনপি বোর্ন ফর ল , তাই বি এন পি কারো কাছে মাথা নত করে না।  যদি ফ্রি এন্ড ফেয়ার  নির্বাচন অনুষ্ঠিত হয় তবে জাতীয় সংসদের ৮০ ভাগ আসন পাবে বিএনপি । আমাদের উপর কতো ঝড় ঝাপ্টা গিয়েছে তারপরও বাংলাদেশে বিএনপি সবচেয়ে জনপ্রীয় রাজনৈতিক দল। আমরা সবসময় জনসাধারনকে নিয়েই কাজ করেছি। কাজ করেছি সাধারন মানুষের জন্য । আজকে যতো উন্নয়ন সব হয়েছে বিএনপির আমলে। বিএনপি জনগণের রাজনীতিতে বিশ্বাসী। ব্যাক্তিগত স্বার্থ উদ্ধারের জন্য কেউ বিএনপি করেনা । যারা ক্ষমতায় আছেন তারা যদি বিদেশী সাহায্য না নিয়ে, পুলিশের সাহায্য না নিয়ে,  সরকারি চাকুরীজিবীদের সাহায্য না নিয়ে মাঠে এসে দাড়াক তাহলেই বোঝা যাবে তারা কোথায় আছে আর আমরা কোথায় আছি। 

তিনি আরও বলেন আমরা নিরপেক্ষ তত্বাবধায়ক সরকারের মাধ্যমে একটি নিরপেক্ষ নির্বাচন চাই। দেশে আইনের শাসন নাই । আইনের শাসন না থাকলে দেশে শান্তি স্থাপিত হতে পারেনা। জনগণ নিজের মতো ভোট দিতে পারেনা। দেশের উন্নতি করার যে স্তর তা ভেঙ্গে পড়েছে। দেশে গণতন্ত্র নাই । বাইরের পরামর্শ নিয়ে বিএনপি কোনদিন কাজ করেনি । ভবিষ্যতেও করবেনা । বাংলাদেশ কারও কাছে মাথা নিচু হয়ে থাকতে পারেনা। দেশটাকে আপনারা ডুবিয়েছেন । আপনাদের নিজেদের ভেতরেই অনেক দন্দ্ব । আমাদের প্রয়োজন একটি নিরপেক্ষ নির্বাচন। নির্বাচন যদি আওয়ামীলীগের অধীনে হয় তাহলে আবারও আগের মতোই হবে। নিরপেক্ষ সরকারের হাতে নিরপেক্ষ নির্বাচন দিন মানুষ যাকে পছন্দ করবে তারাই দেশ চালাবে। আপনারা আওয়ামীলীগ ১৫ বছর ধরে ক্ষমতায় আছেন আপনাদের মানুষ ভোট দিতে চায়না কেন ? আমরা শাসনে বিশ্বাসী নই। গনতন্ত্রে বিশ্বাসী। শনিবার দুপুরে পঞ্চগড়ে জেলা বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। আওয়ামী সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে জেলা বিএনপি এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। 

এসময় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার নওশাদ জমির, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মির হেলাল, জেলা বিএনপির আহ্বায়ক জহিরুল ইসলাম কাচ্চু, সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ, পৌর বিএনপির আহ্বায়ক তৌহিদুল ইসলাম সহ বিএনপি নেতৃবৃন্দ বক্তব্য দেন। এসময় জেলা উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলাদল সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।