ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

বেনাপোলের পুটখালীতে নৌকার ২ সমর্থককে কুপিয়ে গুরুতর আহত

Author Dainik Bayanno | প্রকাশের সময় : রবিবার ২১ নভেম্বর ২০২১ ০৬:১৫:০০ অপরাহ্ন | রাজনীতি

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী ইউনিয়নে নির্বাচনী সহিংসতা ছড়িয়ে পড়েছে। নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের উপর বোমা হামলা, গুলি বর্ষন করা হচ্ছে এবং ধারালো অস্ত্রের আঘাতে মারাত্নক রক্তাক্ত যখম হয়ে হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে কয়েকজন সমর্থক। আবার নিজেদের বসত ঘরের মধ্যে আগুন ধরিয়ে দিয়ে গুঞ্জন ছড়াচ্ছে বাড়িতে পেট্রোল দিয়ে আগুন দিচ্ছে। 

রোববার দুপুরের দিকে ইউনিয়নের নৌকা সমর্থক হযরত আলী (২৯) ও মাহবুব হোসেন (৩০) নামে দুইজনকে কুপিয়ে যখম করে হাসপাতালে পাঠিয়েছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে। 

নৌকা প্রার্থীর চেয়ারম্যান আব্দুল গফফার সরদার বলেন, ইউনিয়নের খলসী বাজারের নির্বাচনী প্রচারনার সময় আমার সমর্থক হযরত আলী ও মাহবুব হোসেনকে স্বতন্ত্র প্রার্থী চোরাচালানি নাসির উদ্দিনের সমর্থক সন্ত্রাসী টুটুল হোসেন, শাওন ও নজিবুল্লাহ ওই দুইজনকে লোকজনের সামনে কুপিয়ে আহত করে। এরা পরে অস্ত্র উচিয়ে পালিয়ে যায়। এছাড়া মাদক চোরাচালানি ও একাধিক মাদক মামলার আসামি মোমিন মেম্বার তার ভাঙ্গা ঘরের মধ্যে থাকা শোলা ধরিয়ে দিয়ে প্রতিপক্ষের ঘাড়ে দায় চাপাচ্ছে। ওই ঘরের কোন ক্ষতি হয়নি। শুধু মাত্র ঘরের মেঝেতে থাকা শুকনা শোলা ধরিয়ে দেয়। পরে পানি দিয়ে নিভিয়ে বাড়িতে আগুন লাগানোর ঘটনা রটাচ্ছে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। 

স্থানীয়রা বলেন, বেনাপোল পোর্ট থানার সীমান্তবর্তী গ্রাম পুটখালী। চোরাচালানি ঘাট মালিক বলে পরিচিত নাসির উদ্দিন। সে আবার চেয়ারম্যান হিসাবে আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নিয়েছে। তার সমর্থকরা ইউনিয়ন ব্যাপী দাপিয়ে বেড়াচ্ছে। তাদের কাছে থাকে ভারত থেকে আনা বিভিন্ন ধরনের অস্ত্র, বোমা ও হাতুড়ি দা। এরা নির্বাচনে পরাজয় নিশ্চিত জানতে পেরে সহিংসতা ঘটিয়ে চলেছে একের পর এক। শনিবার পুলিশ ১০টি বোমা ও বোমার সরজ্ঞামসহ ৪ জন নাসিসের সমর্থকদের আটকও করেছে। এর আগে ১৮ই নভেম্বর সন্ধ্যার পর থানার বৃত্তিআঁচড়া গ্রামে নৌকার সমর্থক মোক্তার মেম্বারকে হত্যার উদ্দেশ্যে স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিনের সমর্থকরা বোমা নিক্ষেপ করে। সে তার নির্বাচনী কার্যালয়ে বসে নেতা-কর্মীদের সাথে আলাপকালে মোটরসাইকেলে এসে তাকে লক্ষ্য করে বোমা হামলা করা হয়। বোমা লক্ষ্যভ্রষ্ট হলে তিনি বেঁচে যান। পুলিশ হামলাকারীদের দুটি মোটর সাইকেল জব্দ করেন।

আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন জানান, নৌকার প্রার্থী আব্দুল গফফার তার গুন্ডা বাহিনী দিয়ে আমার নির্বাচনী অফিস ভাংচুর করেছে। আমার নেতাকর্মীদের নির্বাচনী প্রচার প্রচারণা করতে দিচ্ছে না। আমি একটি নিরপেক্ষ নির্বাচন এবং ভোটাররা যাতে নির্ভয়ে ভোট দিতে পারে তার ব্যবস্থা করার জোর দাবি জানাচ্ছি।

পুটখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলতাফ হোসেন বলেন, পুটখালী ইউনিয়নের নির্বাচন নিয়ে সাধারণ মানুষের মাঝে আতঙ্ক রয়েছে। ভোটাররা যাতে নির্ভয়ে ভোট দিতে পারেন তার ব্যবস্থা করার জোর দাবি জানাচ্ছি প্রশাসনের কাছে। কেউ যেন ভোট কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাই অথবা ভোট ডাকাতি করতে না পারে সেজন্য সবাইকে সচেতন থাকারও আহবান জানান তিনি।

বেনাপোল পোর্ট থানার এস আই সোহেল হোসেন বলেন, সহিংসতার ঘটনা যাতে না ঘটে তার জন্য এলাকায় পুলিশ টহল জোরদার করা হয়েছে। আমরা পুটখালীর বারপোতা, খলসী ও বালুন্ডা এলাকায় টহল দিচ্ছি যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে।