ঢাকা, বুধবার ১ মে ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

ভোট উৎসবের অপেক্ষায় জৈন্তাপুরবাসী-লিয়াকত আলী

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : শুক্রবার ২৯ ডিসেম্বর ২০২৩ ০৫:৫৮:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেট-৪ আসন সীমান্তবর্তী জনপদ। এই আসনের একটি উপজেলার নাম জৈন্তাপুর। ইতিহাস ও ঐতিহ্য সমৃদ্ধ। জৈন্তার রাজবাড়ির ইতিহাস কারো অজানা নয়। সামাজিকভাবে এই এলাকার মানুষ অত্যন্ত রক্ষণশীল। আসন্ন সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এই এলাকার মানুষের মধ্যে উৎসবের আমেজ ছড়িয়ে পড়েছে। নৌকার প্রার্থী ইমরান আহমদ একক শক্তিশালী হওয়ার পরও ভোটাররা তাদের উৎসব আমেজকে ধারণ করে চলেছেন। প্রতিদিনই এই এলাকায় নৌকা প্রতীকের একাধিক টিম ভোটের মাঠ চষে বেড়াচ্ছেন। এসব টিমে সম্পৃক্ত হয়ে ভোটাররাও এক এলাকা থেকে অন্য এলাকায় ছুটে যান। অবস্থার প্রেক্ষপটে এই উপজেলায়  নির্বাচনের আগেই ইমরান আহমদ এমপি নির্বাচিত হবেন বলে স্থানীয় অনেকেই জানিয়েছেন।

বিজয়ের জন্যে প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদকে বেগ পেতে হবে না, তারপরও অবিরাম কর্মী বাহিনী কেন ছুটে চলেছেন-এমন প্রশ্নের জবাবে জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম লিয়াকত আলী দৈনিক বায়ান্নকে জানান কয়েকটি কারণে উপজেলার সর্বত্র দলীয় নেতা-কর্মীরা ছুটে চলেছেন। এর মধ্যে অন্যতম কারণ হচ্ছে জননেত্রী শেখ হাসিনার আদর্শ ও উদ্দেশ্য সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়া। প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদের মাধ্যমে সারাদেশের ন্যায় সীমান্তবর্তী এই জনপদের অনেক উন্নয়ন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যোগাযোগ ব্যবস্থায় অনেক পিছিয়ে ছিল এই জনপদ। অবকাঠামোগত উন্নয়নের কারণে যোগাযোগ ব্যবস্থায় ব্যাপক পরিবর্তন হয়েছে। পাকা রাস্তা ধরে মানুষ ঘরে ফিরতে পারেন। শিক্ষার হার ছিল অনেক নীচে। এখানেও অনেক পরিবর্তণ হয়েছে। নারী শিক্ষার অনেক অগ্রগতী হয়েছে। এই জৈন্তাপুর উপজেলার উপর দিয়ে ৬ লেইন রাস্তা যাবে তামাবিল, জাফলং পর্যন্ত। পর্যটকদের সুবিধার জন্যে অভ্যন্তরীণ রাস্তাগুলোকে আরো সমৃদ্ধ করা হবে। এলাকার সর্বক্ষেত্রে উন্নয়নে নিরলসভাবে কাজ করছেন মন্ত্রী ইমরান আহমদ। এলাকার বেকার সমস্যা সমাধানে পরিকল্পিতভাবে কাজ করে যাচ্ছেন এমপি ইমরান। এসব বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্যেই নেতাকর্মীরা ছুটে চলেন সাধারণ মানুষের কাছে।

এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছে বাংলাদেশকে স্মার্ট দেশে রূপান্তর করা হবে। একই সঙ্গে আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে রূপান্তর করার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী। লিয়াকত আলী ওইসব প্রসঙ্গে বলেন, প্রধানমন্ত্রীর বার্তা গ্রামীণ পর্যায়ে অনেকের জানার সুযোগ হয় না। তাই আমাদের দায়িত্ব হচ্ছে ওই বার্তা মানুষের কাছে পৌঁছে দেয়া।

দ্বিতীয় কারণ তুলে ধরে এম লিয়াকত আলী বলেন, আগামী ৭ জানুয়ারি সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এইদিন ভোট উৎসব পালন করা হবে পুরো উপজেলাজুরে। কেন্দ্রে কেন্দ্রে বিপুল সংখ্যক ভোটার যাবেন। ভোট দেবেন। এ দিনটি উৎসব হিসেবে পালন করবেন-এমন পরিবেশ তৈরির জন্যে ভোটের মাঠ চষে বেড়াতে হচ্ছে।