ঢাকা, বুধবার ৮ মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

ভোলায় অগ্রাধিকার ভিত্তিতে গ্যাস সংযোগ দেওয়া ও রাজস্ব আয়ের দাবিতে মানববন্ধন

মিজানুর রহমান-ভোলা : | প্রকাশের সময় : বুধবার ১৫ ডিসেম্বর ২০২১ ০৩:৫৭:০০ অপরাহ্ন | গণমাধ্যম

ভোলা বিপুল পরিমান মজুদকৃত গ্যাস অগ্রাধিকার ভিত্তিতে ঘরে ঘরে গৃহস্থলী সংযোগ দেওয়া ও সরকারের রাজস্ব আদায়ের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বুধবার (১৫ ডিসেন্বর) সকাল ১১টায় ভোলা প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। ঘরে ঘরে গ্যাস চাই এস এস সি, এইচ এস সি ৯৮ ব্যাজের ছাত্র আন্দোলন কমিটির আয়োজনে ঘন্টা ব্যাপী এই মানববন্ধনে ভোলার বিভিন্ন শ্রেনী পেশার কয়েকশত মানুষ অংশ নেয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, মেজবাহ উদ্দিন শিপু, বাহাউদ্দিন, কবি কামরুন নাহারন, বিল্লাল সিকদার, মোঃ হোসেন, ঘরে ঘরে গৃহস্থলী গ্যাস চাই আন্দোলন কমিটির নেতা- আলম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন , ভোলায় গ্যাস কূপে বিপুল পরিমান গ্যাস মজুদ রয়েছে। কিন্তু এই গ্যাস ভোলার পৌর এলাকায় সকল ঘরে ঘরে মানুষ গৃহস্থালীর কাজে ব্যবহারের জন্য পাচ্ছে না। ইতো মধ্যে ৪০ কিলোমিটার গ্যাস সংযোগ দেওয়ার জন্য পাইপ লাইন টানা হয়েছে। গ্রহকদের কাছ থেকে ডিমান্ডনোট দিয়ে টাকা জমা নেয়া হয়েছে। কিন্তু গ্যাস সংযোগ দেওয়া হচ্ছে না। সরকার প্রতি মাসে লাখ লাখ টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছেন। রাজস্ব আয়ের এবং নাগরিকদের সার্থে দ্রুত ভোলার গ্যাস ভোলার মানুষের ঘরে ঘরে দেওয়ার জন্য দাবী জানান আন্দোলনকারীরা।