ঢাকা, সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

মধ্যনগরে ২ প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া

সুনামগঞ্জ প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ ০৩:২২:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সুনামগঞ্জের মধ্যনগরে দুই উপজেলা চেয়ারম্যান প্রার্থীর উপস্থিতিতে নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টার দিকে উপজেলার মহিষখলা বাজারে অস্থায়ী ইউনিয়ন পরিষদের সামনের রাস্তায় এ ঘটনা ঘটে।

স্থানীয় প্রত্যক্ষ দর্শী সূত্রে জানা যায়, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে গণসংযোগ করতে মহিষখলা বাজারে এসেছিলেন সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মো. সাইদুর রহমান। তিনি ও তার নেতাকর্মীরা বাজারের বিভিন্ন দোকানে লিফলেট বিতরণকালে একই সময় আরেক চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুর রাজ্জাক ভূঁইয়াও বাজারে মোটরসাইকেলে শোডাউনের মাধ্যমে প্রচারণা চালাচ্ছিলেন। এসময় প্রচারণায় মুখোমুখি হলে দু-পক্ষের নেতাকর্মীরা বাকবিতন্ডতায় জড়িয়ে পরেন এবং উভয় পক্ষের মধ্যেই ধাওয়া পাল্টা- ধাওয়া হয়। পরে স্থানীয় বাজারবাসীর হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে আসে।

এ বিষয়ে জানতে চাইলে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী মো. আব্দুর রাজ্জাক ভূঁইয়া বলেন, আমি শান্তিপ্রিয় মানুষ।  ঈদের শুভেচ্ছা জানাতে আমার নেতৃবৃন্দকে নিয়ে মোটরসাইকেল যোগে মহিষখলা বাজারে যেতেই সাইদুর রহমান আমাকে উদ্দেশ্য করে বাজে মন্তব্য শুরু করে। এসময় আমার লোকজন তাকে জিজ্ঞেসা করতে গেলে সে ও তার লোকজন আমার লোকজনের প্রতি ক্ষিপ্ত হয়ে উঠে, বাকবিতন্ডায় জড়ায় এবং ধাক্কাধাক্কির মতো ঘটনা ঘটে। পরবর্তীতে বাজারবাসীর পরামর্শে আমি শান্তিপূর্ণভাবে বাজার থেকে প্রস্থান করি।

ওপর সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী সাইদুর রহমান বলেন, আমি আজ নির্বাচনী প্রচারণা ও ঈদের শুভেচ্ছা জানাতে পায়ে হেঁটে আমার নেতাকর্মীদের নিয়ে মহিষখলা বাজারে যাই। বাজারে অস্থায়ী ইউনিয়ন পরিষদের সামনে আসতেই ওপর দিক থেকে মোটরসাইকেল শোডাউন নিয়ে আব্দুর রাজ্জাক আমার ও আমার নেতাকর্মীদের রাস্তা আটকে দেয়। এসময় আব্দুর রাজ্জাক নিজে ও তার নেতাকর্মীরা আমাকে উদ্দেশ্য করে গালি গালাজ করতে থাকে। এক পর্যায়ে আমার নেতাকর্মীদের উপর হামলা চালায়। বাজারবাসী ও ব্যবসায়ীদের সহযোগিতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে  আমরা বাজার ত্যাগ করে বাড়িতে চলে আসি। বাড়িতে এসে জানতে পারি, আব্দুর রাজ্জাকের লোকজন সাতুর নতুন বাজারে অবস্থিত আমার একটি ব্যবসায়ীক মার্কেটে হামলা চালিয়ে ভাংচুর করেছে।


এ বিষয়ে জানতে চাইলে মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মোহাম্মদ এমরান হোসেন জানান, আমি দুপক্ষের মধ্যে বাকবিতন্ডতা ও ঝামেলার ঘটনা শুনার পরেই ঘটনাস্থলে যাই। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।