ঢাকা, মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর ব্যতিক্রম ঈদ শুভেচ্ছা বিনিময়

এমএ রহিম, সিলেট : | প্রকাশের সময় : শুক্রবার ১২ এপ্রিল ২০২৪ ১০:১৯:০০ পূর্বাহ্ন | সিলেট প্রতিদিন

১১ এপ্রিল। সারাদেশের ন্যায় সিলেটও ঈদ উৎসবে মেতে উঠে। সিলেটের শাহী ঈদগাহে লাখো মুসল্লির সাথে ঈদের নামাজে অংশ গ্রহণ করেন সিলেট-১ আসনের সংসদ সদস্য একে আবদুল মোমেন, প্রবাসীকল্যাণ মন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরীসহ আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও অন্যান্য রাজনৈতিক দলের শীর্ষ নেতৃবৃন্দ। সকাল ৮ টায় এখানে ঈদ জামায়াত অনুষ্ঠিত হয়। ঈদ জামায়াত শেষে কোলাকোলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। পুরো নগরজুড়ে নেমে আসে ঈদের আনন্দ।

ঈদ উৎসব পালন করতে ব্যতিক্রম অনুষ্ঠান আয়োজন করে সিলেট সিটি করপোরেশন। নগর ভবনের চত্বরে বিশাল প্যান্ডেল তৈরি করে সেখানে নগরবাসীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। সকাল ১০ টায় শুরু হয় ওই শুভেচ্ছা বিনিময়।

সকাল সাড়ে ১০ টা বাজতেই অনুষ্ঠানের ঘোষণা শুরু হয়। ঘোষক ঘোষণা করেন সিলেটের জনন্দিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী নগরবাসীর সাথে শুভেচ্ছা বিনিময় শুরু করবেন। মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী মঞ্চে অবস্থান নিয়ে নগরবাসীকে ঈদ শুভেচ্ছা জানান। এর পরপরই মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী নগরবাসীর সাথে বুক মিলিয়ে শুভেচ্ছা বিনিময় শুরু করেরন।।নগরবাসী সারিবদ্ধ হয়ে শুভেচ্ছা বিনিময় শুরু করেন। ঈদ শুভেচ্ছায় নগরবাসীর ভালোবাসায় সিক্ত হন মেয়র আনোরুজ্জামান। শুভেচ্ছা বিনিময়ের সময় বিদ্রোহী কবি কাজি নজরুল ইসলামের ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’- গানটি বাজানো হচ্ছিল। শুভেচ্ছা মিনিময়ের পর নগরবাসী এগিয়ে গেছেন আপ্যায়ন গ্যালারিতে। ঈদে যেসব পিঠা আর মিষ্টান্ন দিয়ে অতিথি আপ্যায়ন করা হয়, তার সবই ছিল সেখানে। নগরবাসী নিজ ইচ্ছেয় প্রয়োজনীয় খাবার নিয়ে স্বাদ গ্রহণ করেছেন। এই আপ্যায়ন থেকে কেউ বাদ যাননি। দুই ঘন্টা ব্যাপী চলে ওই শুভেচ্ছা বিনিময়। এই শুভেচ্ছা বিনিময় অংশগ্রহণ করেন সিলেট-১ আসনের সংসদ সদস্য একে আবদুল মোমেন, সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসানসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ।  

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেছেন, সিটি করপোরেশনের  মেয়রের অনেক যোগ্যতা থাকতে হয়। নাগরিক সুবিধা নিশ্চিত করা তার মধ্যে অন্যতম। আনোয়ারুজ্জামান চৌধুরী নির্বাচিত হয়ে দায়িত্ব পাওয়ার পর এই নগরীতে অনেক পরিবর্তন আসছে। পরিচ্ছন্ন নগরী হিসেবে ইতোমধ্যে সুনামও অর্জন করেছে। এই অবদান মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীর। তিনি দায়িত্ব লাভের পর নাগরিক সুবিধা নিশ্চিত করতে আমূল পরিবর্তণ আনছেন। এতে প্রমাণ হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট নগরীবাসীর জন্যে একজন যোগ্য মেয়র এনেছেন।

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. একে আবদুল মোমেন বলেছেন, দীর্ঘ এক মাস সিয়াম পালন করেছি আমরা। এই সিয়ামের মাধ্যমে আমরা স্বচ্ছ হয়েছি। এই স্বচ্ছতা ধারণ করে আমরা আগামীতে দেশ পরিচালনায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করব।