ঢাকা, শনিবার ১১ মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

মৌলভীবাজারে চার দফা দাবিতে ডিপ্লোমা চিকিৎসকদের মানববন্ধন

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার : | প্রকাশের সময় : মঙ্গলবার ৫ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৪৯:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
মৌলভীবাজার ম্যাটস্ ও ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের ইন্টার্ন ডিপ্লোমা চিকিৎসকের মানববন্ধন।

মৌলভীবাজারে চার দফা দাবিতে মানববন্ধন ও পরীক্ষা বর্জন করেছে বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ও ইন্টার্ন ডিপ্লোমা চিকিৎসক পরিষদ।

আজ মঙ্গলবার ০৫ সেপ্টেম্বর ২০২৩ইং, দুপুরে মৌলভীবাজার প্রেস ক্লাবের সামনে মৌলভীবাজার ম্যাটস্ ও ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালের ইন্টার্ন ডিপ্লোমা চিকিৎসকরা এই মানববন্ধনে অংশ নেন।

এ সময় তারা অবিলম্বে মেডিকেল এডুকেশন বোর্ড গঠন করাসহ চার দফা দাবি জানান।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্টস অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের মৌলভীবাজার জেলার যুগ্ম সাধারণ সম্পাদক বিকাশ মালাকার। তিনি বলেন, কিছু দিন আগে অ্যালাইড নামে একটি বোর্ড গঠন করা হয়েছে। যার কারিকুলামে বলা হয়েছে যে, আমাদের ইন্টার্নশিপ বাতিল করা হয়েছে। যা আমাদের মেডিকেল শিক্ষার একদমই অসংহতিপূর্ণ। আমাদের এই জাতিকে অর্থহীন করার একটা চক্রান্ত। যারা চক্রান্ত করতেছে আমরা তাদের বিরোধে এখন পর্যন্ত সংগ্রাম চালিয়ে যাচ্ছি। আমরা এই সংগ্রাম চালিয়ে যাব যতদিন না আমাদের এই দাবি মানা হয়।

আমাদের ৪ দফা দাবি হচ্ছে- ইন্টার্নশিপ বহালসহ অসংহতিপূর্ণ কোর্সে কারিকুলাম সংশোধন করা, ২০০৯ এর চুক্তি মতে মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃজন এবং দ্রুত নিয়োগ দেওয়া ও বঙ্গবন্ধু প্রথম শতবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষা প্রদানের সুযোগ করে দেওয়া।

আরও উপস্থিত ছিলেন, সাবেক প্রতিষ্ঠাকালীন যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াছির আতিক খান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ইমরান এ রউফ রাতুল, মৌলভীবাজার ম্যাটসের যুগ্ম আহ্বায়ক নেওয়াজ, ন্যাশনাল লাইফ কেয়ার ম্যাটস্ মৌলভীবাজারের আবু সাঈদ আল মাসুদ, মৌলভীবাজার ম্যাটসের সদস্য ফাইজা তাবাসুম প্রমুখ।