ঢাকা, মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

মৌলভীবাজারের বিভিন্ন এলাকায় সৌদির সঙ্গে মিল রেখে ঈদের নামাজ অনুষ্ঠিত

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি: | প্রকাশের সময় : বুধবার ১০ এপ্রিল ২০২৪ ১০:২৪:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদুল ফিতর উদযাপন করছেন মৌলভীবাজারের বিভিন্ন এলাকার সহস্রাধিক পরিবার। ঈদের জামাত শেষে মুসল্লিরা একে অন্যের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও কোলাকুলি করেছেন।
বুধবার ১০ এপ্রিল ২০২৪ ইং, সকাল ৭টার সময় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে সার্কিট হাউস এলাকার আহমেদ শাবিস্থ নামক বাসায় এ ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জামাতে স্থানীয় এলাকার বাসিন্দারা ছাড়াও দেশের বিভিন্ন এলাকা থেকে আগত নারী ও পুরুষরা অংশ নেন।
নামাজে ইমামতি করেন আব্দুল মাওফিক চৌধুরী (পীর সাহেব, উজান্ডি)। নামাজ শেষে দেশ ও বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।
ঈদের নামাজে আশা কয়েকজন মুসল্লি জানান, সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা ও ঈদ পালন করে আসছি। এটা কুরআনের আইন। এটা বাকি জীবনও পালন করার চেষ্টা করবো। সমগ্র মুসলিম উম্মাহকে যেন আল্লাহ বুঝার তাওফিক দিন।
ঈদ উদযাপন কমিটি প্রধান (পীর সাহেব উজান্ডি) ইমাম আব্দুল মাওফিক চৌধুরী বলেন, আমরা শুধু সৌদি আরবের সঙ্গে মিল রেখে নয়। বিশ্ব মুসলমানদের সঙ্গে ঈদ করেছি। ইজমার ভিত্তিতে আজ শাওয়াল মাসের এক তারিখ। ঈদ এক তারিখেই করতে হবে।
উল্লেখ্য, আব্দুল মাওফিক চৌধুরীর (পীর সাহেব উজান্ডি) অনুসারীরা ২০০৭ সাল থেকে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদ উদযাপন করে আসছেন। এ ছাড়া জেলার কুলাউড়া, বড়লেখা ও শ্রীমঙ্গলেও পৃথক পৃথক স্থানে পবিত্র ঈদুল ফিতরের ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হয়েছে।