ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

যানজটে মহাসড়কেই রান্না

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ২৯ মার্চ ২০২৩ ০৩:৫৬:০০ অপরাহ্ন | জাতীয়

 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির মেঘনা-গোমতী সেতু এলাকা থেকে ইলিয়টগঞ্জ পর্যন্ত ১৫ কিলোমিটারে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজটে আটকা পড়ে পুণ্যার্থীদের ৪০ জনের একটা গ্রুপকে স্নান উৎসবে যাওয়ার পথে শহিদনগর এলাকায় মহাসড়কের ডিভাইডারের ওপর রান্না করতে দেখা যায়।

বুধবার (২৯ মার্চ) ভোর থেকেই এই যানজট তৈরি হয়। যানজটের ফলে ভোগান্তিতে পড়েন কর্মস্থলে যাওয়া যাত্রীরা। নারায়ন লাঙ্গলবন্দ এলাকায় সনাতন ধর্মাবলম্বীদের মহাষ্টমী স্নান উৎসব উপলক্ষে পুণ্যার্থীদের আগমনের কারণে এই যানজট তৈরি হয়েছে বলে জানায় পুলিশ।

 

পুণ্যার্থী গ্রুপের লিটন দাস ও রুবেল দাস জানান, সবাই তীর্থস্থানে যাচ্ছি, যানজটের কারণে সড়কেই দুপুরের খাবার সময় হয়ে যাচ্ছে। যেহেতু আমরা হাড়ি পাতিল ও সিলিন্ডার গ্যাসসহ রান্নার চাল ডাল সবজি সাথে নিয়েছি, তাই সড়কেই রান্না শুরু করেছি। যদিও আমাদের উদ্দেশ্য ছিল লাঙ্গলবন্দ গিয়ে রান্না করার। কিন্ত যানজটের কারণে এখন পথেই রান্নার কাজটি সাড়তে হচ্ছে।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি মো. জাহাঙ্গীর আলম বলেন, লাঙ্গলবন্দ স্নানে পুণ্যার্থীদের আগমনের কারণে যানবাহনের অতিরিক্ত চাপে বুধবার রাত ৩টা থেকে এই যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিয়ন্ত্রণে কাজ করছে হাইওয়ে পুলিশ। যানজট নিয়ন্ত্রণে হাইওয়ে পুলিশের প্রায় ২০টি টিম মহাসড়কে কাজ করছে।