ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

শান্তিগঞ্জে ১০ দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ

শান্তিগঞ্জ প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ ১১:১৫:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের মাখজানুল উলুম জয়কলস মাদ্রাসা থেকে সাদিক আহমদ (১৪) নামের এক ছাত্র ১০ দিন ধরে নিখোঁজ। এ ঘটনায় ওই ছাত্রের বাবা জয়কলস গ্রামের রইছ উদ্দিন শান্তিগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

পরিবার ও জিডি সূত্রে জানা যায়, সাদিক আহমদ (১৪) মাখজানুল উলুম জয়কলস মাদ্রাসার হিফজ বিভাগে আবাসিক ছাত্র হিসেবে পড়ালেখা করত। গত ৭ নভেম্বর আনুমানিক ভোর ৫ টায় ফজরের নামাজে তাকে দেখেছেন বলে মাদ্রাসার শিক্ষক জানান। কিন্তু ঐদিন দুপুর ২টায় জোহরের নামাজের পর ওই ছাত্রের বাবা রইছ উদ্দিন তার খোঁজ নিলে মাদ্রাসার এক শিক্ষক জানান ফজরের নামাজের সময় ঘুম থেকে উঠতে তাকে দেখেছেন পরে আর কিছু জানেন না তিনি। এর পর থেকেই সাদিকের পরিবার সব আত্মীয়স্বজনের বাড়িতে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে অনেক খোঁজাখুজি করেও তার সন্ধান পাননি। পরে ১৫ নভেম্বর শান্তিগঞ্জ থানায় ওই ছাত্রের বাবা জিডি করেন।

নিখোঁজ সাদিক আহমদের বাবা রইছ উদ্দিন বলেন, বিভিন্ন জায়গায় খুঁজেও আমার ছেলের তার কোন সন্ধান মিলছে না। পুলিশ জানিয়েছে, তারা সাদিককে উদ্ধারের চেষ্টা করছে।

নিখোঁজের দিন সাদিকের গায়ে নীল রংয়ের পাঞ্চাবী ও সাদা পায়জামা ছিল । যদি কোন হৃদয়বান কিশোর সাদিকের সন্ধান পেয়ে থাকেন তাহলে অনুগ্রহ করে ০১৭০৩৭৬২১৪৯ এই মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন নিখোঁজ সাদিকের বড় ভাই ডা: হাফিজ শাকির মাহমুদ।

শান্তিগঞ্জ থানার ওসি কাজী মোক্তাদির হোসেন বলেন, ওই মাদ্রাসা ছাত্রের বাবা থানায় জিডি করেছেন। তাকে উদ্ধারের জন্য আমরা চেষ্টা চালাচ্ছি, একই সঙ্গে তার পরিবারের লোকজনও বিভিন্ন এলাকায় খোঁজখবর নিচ্ছেন।