ঢাকা, শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

শাবি কিন’র মাসব্যাপী শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ কর্মসূচি শুরু

শাবি প্রতিনিধি | প্রকাশের সময় : মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ ১১:১৬:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

প্রতিবছরের ন্যায় এ বছরও অসহায় ও দরিদ্র শীতার্তদের পাশে দাড়াতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেছাসেবী সংগঠন ‘কিন’ এর উদ্যোগে মাসব্যাপী শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ কর্মসূচি শুরু হয়েছে। সংগঠনটির পক্ষ থেকে প্রেরিত এ সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কিন'র পাঁচটি উইংস এর মধ্যে অন্যতম একটি হচ্ছে শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ কর্মসূচি। শীত মৌসুমে কিন সমাজের অবহেলিত-সুবিধাবঞ্চিত মানুষ এবং 'কিন স্কুল'-এর শিক্ষার্থীদের মাঝে উষ্ণতার পরশ ছড়িয়ে দিতে প্রতি বছর শীতবস্ত্র বিতরণ করে থাকে। বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন স্থান থেকে আর্থিক সাহায্য ও শীতবস্ত্র সংগ্রহ করে শীতার্তদের মাঝে সেই শীতবস্ত্র বিতরণ করে থাকে।

 

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়ে যে, গত ১৩ নভেম্বর থেকে শুরু হওয়া এ কর্মসূচি আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত চলবে। আবাসিক হল, ভার্সিটি গেইট ও ভার্সিটির আশপাশের বিভিন্ন এলাকা থেকে এ শীতবস্ত্র সংগ্রহ চলছে। আর্থিক সহায়তা ও শীতবস্ত্র সংগ্রহ শেষে দেশের যেকোন একটি অঞ্চলে তা বিতরণ করা হবে। শীতার্ত দরিদ্র মানুষের পাশে দাড়াতে এ কর্মসূচিতে শাবি সংশ্লিষ্ট শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ দেশের বিভিন্ন অঞ্চলের বৃত্তবান লোকদের সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানানো হয় বিজ্ঞপ্তিতে।

 

শীতবস্ত্র সংগ্রহে আর্থিক সহায়তা পাঠানো যাবে ০১৮৬৮৬৭৫১৮৫ (নগদ), ০১৬৮০৯০৪০২১ (বিকাশ) কিংবা ০১৪০৫৬৬০৫২৬৮ (রকেট) নাম্বারে। এছাড়া ব্যাংক একাউন্টেও পাঠানো যাবে সহায়তা। একাউন্টের নামঃ অজঙঠওঘ অখ ঘঅণঊগ, একাউন্ট নাম্বারঃ ২০১১০৫০০১২১৭৫, ডাচ বাংলা ব্যাংক লিমিটেড, আম্বরখানা শাখা, সিলেট এ পাঠানো যাবে।

 

এছাড়াও যেকোনো প্রয়োজনে ও বিস্তারিত জানতে ০১৬৮৮১৯৬৯৯৯ (মোস্তাফিজ) ও ০১৫২১৩৮৭৭৭৮ (কৌশিক) নাম্বারে যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।