ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

শাবির ফরেস্ট্রি বিভাগের আয়োজনে উদ্যোক্তা ও উদ্ভাবন বিষয়ক সেমিনার

রাহাত হাসান মিশকাত, শাবিপ্রবি : | প্রকাশের সময় : রবিবার ২৯ মে ২০২২ ০৮:৪৯:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বন ও পরিবেশ বিজ্ঞান (এফইএস) বিভাগের শিক্ষার্থীদের সংগঠন 'বাংলাদেশ প্রফেশনাল ফরেস্ট্রি স্টুডেন্ট এসোসিয়েশন'(বাফসা) এর আয়োজনে 'উদ্যোক্তা ও উদ্ভাবন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়।

রবিবার (২৯ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এই সেমিনার অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপচার্য প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ। প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, পরিশ্রমের বিকল্প ছাড়া কিছু নেই। ফাঁকিবাজী করে কোনো কিছুতে আগানো যাবে না। বিভাগীয় প্রধান ও শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, ডিপার্টমেন্টকে  এগিয়ে নিতে হলে ডিপার্টমেন্টে প্রচুর সময় দিতে হবে। ফাঁকিবাজি করলে চলবে না। সেমিনারে উপস্থিত শিক্ষার্থী ও তরুণ উদ্যোক্তাদের উদ্দেশ্য ফরিদ উদ্দিন বলেন, উদ্যোক্তাদেরকে কঠোর পরিশ্রম করতে হবে। প্রয়োজনে ২৪ ঘন্টায় কাজ করতে হবে। পরিশ্রম না করে সফল হতে চাইলে অদূর ভবিষ্যতে তাদের জন্য রয়েছে দুঃসংবাদ। সততা, কঠোর পরিশ্রম আর টাইম ম্যানেজমেন্ট মাধ্যমে একজন সফল উদ্যোক্তা হওয়া যায়। এর জন্য কঠোর পরিশ্রমের মাধ্যমে এগিয়ে যেতে হবে। এজন্য কাউকে কথা দিয়ে কথা রাখতে হবে। আর এই অনুযায়ী কাজ করলে উদ্যোক্তা হিসেবে সফলতা পাওয়া যাবে।

অনুষ্ঠানে এফইএস বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. রোমেল আহমেদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যাক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, এগ্রিকালচারাল এন্ড মিনারেল সায়েন্সস অনুষদের ডিন অধ্যাপক ড. স্বপন কুমার সরকার, এফইএসের অধ্যাপক ড. বেলাল উদ্দিন, অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী, অধ্যাপক ড. মঞ্জুর রশীদ, অন্যান্য শিক্ষকবৃন্দ, কয়েকজন উদ্যোক্তা, এফইএস বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।