ঢাকা, শুক্রবার ৩ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

সন্ত্রাসী কর্মকাণ্ড করলে বিএনপিকে খেসারত দিতে হবে-হানিফ

কুষ্টিয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ১৮ ডিসেম্বর ২০২৩ ০৬:০৬:০০ অপরাহ্ন | রাজনীতি

লন্ডনে বসে বাংলাদেশে রাজনীতি পরিচালনা করছে সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমান। বিএনপির পথভ্রষ্ট্র নেতার ভ্রান্ত রাজনীতির কারনে আজ তারা দিশেহারা। আর দিশেহারা একটি দল বা তাদের নেতারা কি বলছে সেটা আমলে নেওয়ার কিছু নেই। নির্বাচনের সকল প্রস্কুতি সম্পন্ন হয়েছে। সঠিক সময়ে দেশে নির্বাচন হবে। বিএনপির অনেক নেতা নির্বাচনে অংশনিতে আগ্রহি থাকলেও দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত আসামির নির্দেশে নির্বাচন না করতে পেরে তারা দিশেহারা। কুষ্টিয়া জেলা শিল্প কলা একাডেমিতে একটি বেসরকারী স্কুলের বার্ষিক পরীক্ষার ফলপ্রকাশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে নির্বাচনের নাসে সরকার নাটক মঞ্চস্থ করছে বিএনপির এমন একটি মন্তব্যের সমালোচনা করে কথাগুলো বরেন মাহবুব উল আলম হানিফ। তিনি আরো বলেন, হরতালের নামে জ্বালাও পোড়াও করে সাধারণ মানুষ হত্যা করে নির্বাচন বানচাল করা যাবেনা। গত দশম জাতীয় সংসদ নির্বাচন ঘিরে সন্ত্রাসী কর্মকাণ্ড করে খেসারত হিসেবে জনগণ থেকে বিছিন্ন হয়ে পড়েছে। বিগত দিনেরমত এবারও সন্ত্রাসী কর্মকাণ্ড করলে তার খেসারত বিএনপি কে দিতে হবে।

 

স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই উল্লেখ করে হানিফ বলেন, দেশকে স্মার্ট করতে হলে আগে নাগরিকদের স্মার্ট করে গড়ে তুলতে হবে। স্মার্ট সরকার, স্মার্ট অর্থনীতি ও স্মার্ট সোসাইটি গড়ে তুলতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন হয়েছে এবার তার নেতৃত্বেই স্মার্ট বাংলাদেশ গড়ে তুলবো। আমরা সেই দিকেই এগিয়ে যাচ্ছি। বর্তমানে মানুষের মাথাপিছু আয় ২৯০০ ডরার ছাড়িয়েছে। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ায় আমাদের লক্ষ্য। দেশের মানুষের কর্মসংস্থান বৃদ্ধি পেয়েছে। দেশে ১০০ টি অর্থনৈতিক অঞ্চল তৈরীর কাজ চলছে। প্রতি অর্থনৈতিক অঞ্চলে ১ লক্ষ মানুষের কর্মসংস্থান হলে ১০০ টি অঞ্চলে ১ কোটি মানুষের কর্মসংস্থান হবে। প্রতিটা অর্থনৈতিক অঞ্চল থেকে ২০০ বিলিয়ন ডলার রপ্তানির সুযোগ হবে। এসব বাস্তবায়ন করতে ভিশন না থাকলে হবে না। বিএনপি জামাতের সময় দেশ সন্ত্রাসী, জঙ্গি, দুর্নীতিবাদ ও ব্যর্থ ছিলো। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দূরদর্শিতা ও সঠিক রাষ্ট্র পরিচালনায় দেশ সমৃদ্ধি ও অর্থনীতিতে শক্তিশালী দেশে রুপান্তরিত হয়েছে।

 

বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন বলে আজকে আমরা স্বাধীন দেশের নাগরিক। আমাদের দেশে অনেক রাষ্ট্রনায়ক দেশ পরিচালনা করেছেন। এরশাদ, জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ছিলেন। কিন্তু দেশকে এগিয়ে নেয়ার তাদের ভিশন ছিল না। নেতৃত্বের ভিশন তাদের দক্ষতা, প্রজ্ঞা ছিল না। জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনার মধ্যে পিতার মতো একটা ভিশন ছিল যার জন্য বাংলাদেশ আজ ঘুরে দাঁড়িয়েছে।

 

তিনি বলেন, আগামী ৭ জানুয়ারি যথারীতি নির্বাচন অনুষ্টিত হবে। নির্বাচনে জনগণের রায় নিয়েই শেখ হাসিনার নেতৃত্বে আবারও সরকার গঠন করে দেশের উন্নয়ন-অগ্রগতির ধারা অব্যাহত রাখবে।