ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ভিসির দুর্ব্যবহার: আন্দোলনে শিক্ষকরা

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : বুধবার ৬ এপ্রিল ২০২২ ১১:৩৬:০০ পূর্বাহ্ন | সিলেট প্রতিদিন


সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদারের দুর্ব্যবহারের প্রতিবাদে আন্দোলনে নেমেছেন শিক্ষকরা। মঙ্গলবার (৫ এপ্রিল) সকাল এগারোটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

গণতান্ত্রিক শিক্ষক পরিষদের ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষক অংশ নিচ্ছেন।

জানা গেছে, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার প্রতিনিয়ত শিক্ষকদের সাথে দুর্ব্যবহার করে থাকেন। যার ধারাবাহিকতায় গেল শনিবার দুই জন অধ্যাপককে অশালীন ভাষায় গালি দেন তিনি। বিষয়টি নিয়ে ক্ষোভ ছড়িয়ে পড়ে শিক্ষকদের মাঝে।


মানববন্ধনে অংশ নেয়া কয়েকজন শিক্ষক জানান, বর্তমানের ভিসি বিশ্ববিদ্যালয়ে একনায়কতন্ত্র চালিয়ে যাচ্ছেন। দায়িত্বে থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও অবকাঠামোগত উন্নয়ন করতে পারেননি। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সাথে যে ভাষায় কথা বলেন কিংবা আচরণ করেন তা ভদ্রসমাজে কাম্য নয়। দায়িত্বশীল পদে থেকে এ ধরণের আচরণের সুষ্ঠু বিচারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন তারা।


গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোশাররফ হোসেন সরকারের সঞ্চালনায় মানববন্ধনে অংশ নেন সভাপতি প্রফেসর ড. আনোয়ার হোসেন, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক প্রফেসর ড. এম এম মাহবুব আলম, প্রফেসর ড. এএফএম সাইফুল ইসলাম, প্রফেসর জামাল উদ্দিন ভুঁইয়া প্রমুখ।


মানববন্ধন কর্মসূচি শেষে পরবর্তী কর্মসূচি নির্ধারণে শিক্ষকরা জরুরি সভায় বসবেন বলে জানা গেছে।