ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

সিলেট ডায়াবেটিক সমিতির ৩৬তম বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : শনিবার ১ জানুয়ারী ২০২২ ০৮:১৬:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
৩১ ডিসেম্বর, শুক্রবার, সন্ধ্যা ৬.০০ টায় সিলেট শহরের জিন্দাবাজার, পুরানলেনস্থ সিলেট ডায়াবেটিক সমিতির সভাকক্ষে/জুমের মাধ্যমে অনুষ্ঠিত ভার্চ্যুয়াল সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অধ্যাপক ডা. এম. এ. আহবাব। সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাসপাতালের অফিস সহকারী মো: লিয়াকত হোসেন, পবিত্র গীতা থেকে শ্লোক পাঠ করেন সমিতির সম্মানিত জীবন সদস্য অরূপ শ্যাম বাপ্পী এডভোকেট ।

সভার শুরতে সমিতির সকল প্রয়াত জীবন সদস্য ও মরহুম জাতীয় ব্যক্তিত্বদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও তাঁদের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয়।

ভার্চ্যুয়াল সভায় শোক প্রস্তাব  পাঠ করেন সমিতির কার্যকরি কমিটির সদস্য এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম। সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট মো: নিজাম উদ্দিন বিগত ৩১ ডিসেম্বর ২০২০ ইংরেজী তারিখের অনুষ্ঠিত সমিতির ৩৫ তম বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী পাঠ করতে চাইলে উপস্থিত সম্মানিত সকল সদস্যবৃন্দের মতামতের প্রেক্ষিতে তা পঠিত বলে গণ্য করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।  

এরপর সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন-২০২১ উপস্থাপন করেন সমিতির সাধারন সম্পাদক লোকমান আহমদ। সমিতির কোষাধ্যক্ষ এম. এ. মান্নান অসুস্থ বোধ করায় কোষাধ্যক্ষের অনুরোধে উনার পক্ষে কোষাধ্যক্ষের বার্ষিক আয়-ব্যয় হিসাবের প্রতিবেদন পাঠ করেন সমিতির সাধারণ সম্পাদক লোকমান আহমদ এবং ২০২২ সালের প্রস্তাবিত বাজেট উপস্থাপন করেন সমিতির যুগ্ম-সাধারন সম্পাদক এডভোকেট মো: নিজাম উদ্দিন। এরপর সাধারণ সম্পাদকের প্রতিবেদন, কোষাধ্যক্ষের আর্থিক প্রতিবেদন, আয়কর রির্টার্ন প্রস্তুত ও অডিটর নিয়োগ  এবং প্রস্তাবিত বাজেটের উপর মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন দেশে ও বিদেশে অবস্থানরত সমিতির সম্মানিত জীবন সদস্যগণ যথাক্রমে সর্বজনাব যুক্তরাজ্য থেকে সালেহ আহমদ, কানাডা থেকে মইনউদ্দিন চৌধুরী, ফিনল্যান্ড থেকে ড. নেসার আহমদ কায়সার, সভায় উপস্থিত সাংবাদিক সেলিম আউয়াল, এডভোকেট শহিদুল ইসলাম, জাফর আহমদ চৌধুরী, অরূপ শ্যাম বাপ্পী এডভোকেট, মাওলানা আব্দুল মালেক চৌধুরী, মুফতি আব্দুর খাবীর, মুজিবুর রহমান চৌধুরী, চৌধুরী আতাউর রহমান আজাদ, অধ্যক্ষ গোলাম হোসেন আজাদ, এস. কে. নিজাম জাহিদ হোসেন, ব্যারিস্টার আরশ আলী, হাসিনা বেগম চৌধুরী, মো: আরব আলী, সিলেট ডায়াবেটিক এন্ড জেনারেল হাসপাতালের সদ্য নিয়োগপ্রাপ্ত সুপারিনটেনডেন্ট ডা. আলাউদ্দিন আহমেদ প্রমূখ। উক্ত ভার্চ্যুয়াল সভায় দেশ ও বিদেশের শতাধিক জীবন সদস্য জুম এর মাধ্যমে সংযুক্ত ছিলেন।

সভায় সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন, কোষাধ্যক্ষের বার্ষিক আয়-ব্যয় হিসাবের প্রতিবেদন, ২০২১ সালের আয়-ব্যয় নিরীক্ষার জন্য অডিটর নিয়োগ ও ২০২২ সালের প্রস্তাবিত বাজেট অনুমোদনের জন্য প্রস্তাব করেন সমিতির জীবন সদস্য এডভোকেট স্বাধীন চন্দ্র রায়, এবং তা সমর্থন করেন সম্মানিত জীবন সদস্য সোলেমান আহমদ। এরপর উপস্থিত/জুম অ্যাপ এ সংযুক্ত সম্মানীত জীবন সদস্যগণের সমর্থনে তা অনুমোদিত হয়।  

সভার শেষ প্রান্তে উক্ত বার্ষিক সাধারন সভায় উপস্থিত/জুম অ্যাপের মাধ্যমে সংযুক্ত হওয়ায় সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন সমিতির  কার্যকরি কমিটির সম্মানিত সদস্য প্রবীণ সাংবাদিক কলামিষ্ট আফতাব চৌধুরী।

সমিতির ও সভার সভাপতি অধ্যাপক ডা. এম. এ. আহবাব এর সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে সিলেট ডায়াবেটিক সমিতির ৩৬ তম বার্ষিক সাধারণ ভার্চ্যুয়াল সভার কার্যক্রম সমাপ্ত হয়।