ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

সিলেটের বন্যাকবলিত এলাকায় চিকিৎসকদের জন্য জরুরি নির্দেশনা স্বাস্থ্যমন্ত্রী

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ০১:২৫:০০ পূর্বাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেটের বন্যা কবলিত এলাকার হাসপাতালে বিষধর সাপের পর্যাপ্ত প্রতিষেধক (এন্টিভেনম) মজুদ রাখার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন। পাশাপাশি বন্যাকবলিত এলাকায় চিকিৎসকদের জন্য জরুরি নির্দেশনাও দিয়েছেন তিনি।

 

 বুধবার (১৯ জুন) সচিবালয় থেকে অনলাইন প্ল্যাটফর্ম জুমে সিলেট বিভাগের স্বাস্থ্যসেবা খাতের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে এক জরুরি সভায় মিলিত হয়ে তিনি নির্দেশনা দেন।

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এসব এলাকায় ডায়রিয়া এবং পানিবাহিত রোগের প্রাদুর্ভাব মোকাবিলায় হাসপাতাল ও চিকিৎসাকেন্দ্রে পর্যাপ্ত স্যালাইন ও ওষুধ মজুদ রাখতে হবে।

 

হাসপাতালে বিষধর সাপের প্রতিষেধক পর্যাপ্ত এন্টিভেনম মজুদ রাখার জন্য নির্দেশ দেন মন্ত্রী। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

 

সভায় স্বাস্থ্যমন্ত্রী বন্যাকবলিত এলাকার সংসদ সদস্যদের সঙ্গে আলোচনা করে বন্যা পরবর্তী যথাযথ চিকিৎসাসেবা প্রদানে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন।

 

বৈঠকে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবিরসহ

 সিলেট বিভাগের স্বাস্থ্যসেবা খাতের কর্মকর্তারা অনলাইনে যুক্ত ছিলেন।