ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

সুনামগঞ্জে মুরাদের বিরুদ্ধে মামলা

সুনামগঞ্জ প্রতিনিধি: | প্রকাশের সময় : রবিবার ১৯ ডিসেম্বর ২০২১ ০৪:৩০:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে কটূক্তি করায় মানহানিসহ বিভিন্ন অভিযোগে সুনামগঞ্জে মামলা দায়ের করেছে সুনামগঞ্জ জেলা আইনজীবী ফোরাম।

রবিবার সকাল ১১ টায় আমলগ্রহণকারী জুডিস্যায়াল ম্যাজিস্ট্রেট আদালত সুুনামগঞ্জ সদর জোনে এই মামলা দায়ের করা হয়।

সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও মো. মহিউদ্দিন হেলাল নাহিদকে আসামি করে সুনামগঞ্জ জেলা আইনজীবী ফোরামের পক্ষে মামলায় দায়ের করেন আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হক।

মামলা সূত্রে জানা যায়, গত ১ ডিসেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে জাইমা রহমানকে নিয়ে কুরুচিপূর্ণ, নারী বিদ্বেষী এবং নারীর জন্য মর্যাদাহীনকর ভাষা ব্যবহার করে একটি স্বাক্ষাতকার দেন। যার মাধ্যমে তিনি বাংলাদেশের সংবিধানের ১৪৮ নং অনুচ্ছেদের তৃতীয় তফশীল অনুযায়ী ১ নং আসামী প্রতিমন্ত্রী হিসেবে যে সাংবিধানিক শপথ গ্রহণ করেছিলেন তা লঙ্ঘন করেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের কন্যা ব্যারিস্টার জাইমা রহমানের বিরুদ্ধে মিথ্যা তথ্য প্রকাশ এবং প্রচারের মাধ্যমে দেশের রাজনৈতিক সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা, বিদ্বেষ ও সাম্প্রদায়িক অস্থিরতা সৃষ্টি করা অভিযোগ উঠে প্রতিমন্ত্রী মুরাদের বিরুদ্ধে।

এতে জিয়া পরিবারের ও নারী সমাজের প্রতি অবমাননা করা হয় অভিযোগ করা হয় এজহারে। ফলে মানহানিসহ বিভিন্ন অভিযোগ এনে সদস্য পদত্যাকারী প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান ও স্বাক্ষাতকারের সঞ্চালক মো. মহিউদ্দিন হেলাল নাহিদকে আসামি করে রবিবার মামলা দায়ের করা হয়।

সুনামগঞ্জ আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক অ্যাড. সালেহ আহমদ জানান, জাইমা রহমানকে কটূক্তি করায় মানহানিসহ বিভিন্ন ডা. মুরাদ হাসান ও মো. মহিউদ্দিন হেলাল নাহিদকে আসামি করে রবিবার মামলা দায়ের করা হয়। জাইমা রহমানের কুটক্তিকারী নারী বিদ্বেষী মুরাদের শাস্তির দাবি করেন এই আইনজীবী ।