ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

সুনামগঞ্জে সাংবাদিককে হুমকির প্রতিবাদে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি | প্রকাশের সময় : বুধবার ১৩ এপ্রিল ২০২২ ০৯:১৯:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন



হাওরের বাঁধ দুর্নীতি ও অনিয়মের সংবাদ প্রকাশ করায় আরটিভির সুনামগঞ্জ জেলা প্রতিনিধি শহীদনূর আহমেদকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে সুনামগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকরা।

বুধবার দুপুর ১২ টায় শহরের ট্রাফিক পয়েন্টে এই মানববন্ধনে বক্তারা হুমকি প্রদানকারী ছাত্রলীগ নেতা নাইম আহমেদ ও যুবলীগ নেতা মতিউরকে গ্রেফতারের দাবি জানান।

ভুক্তভোগী সাংবাদিকের নিরাপত্তা দিয়ে হুমিক প্রদানকারীদের পেছনের সিন্ডিকেট চক্রকে সনাক্ত করে আইনের আওতায় আনার দাবি জানান সুনামগঞ্জ শহরে কর্মরত সাংবাদিকরা।

মানববন্ধনে অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন- সুনামগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি বিজন সেন রায়, সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল আহমেদ, সাংবাদিক এ কে কুদরত পাশা, জসিম উদ্দিন, আমিনুল হক প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- যুগান্তের জেলা প্রতিনিধি মাহবুব পীর, বাংলাদেশ প্রতিদিন ও বাংলাভিশন টেলিভিশন প্রতিনিধি মাসুম হেলাল, একুশ টিভির জেলা প্রতিনিধি আব্দুস সালাম, বিজয় টিভির প্রতিনিধি অরুন চক্রবর্তী, বৈশাখী টেলিভিশনের প্রতিনিধি কর্ণবাবু দাশ, মানব তালুকদার, সিরাজুল ইসলাম শ্যামল, আনোয়ারুল হক, বাবুল আহমেদ, ফারুক আহমদ, তুরান, আরিফ প্রমুখ।

উল্লেখ্য, বাঁধ ভেঙ্গে সুনামগঞ্জে হাওর ডুবির পর থেকে হাওরের বাঁধ নির্মাণে থাকা সিন্ডিকেট ও দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করে আসছিলেন আরটিভির সুনামগঞ্জ প্রতিনিধি শহীদনূর আহমেদ। গত ১১ ও ১২ এপ্রিল সাংবাদিক শহীদনূরের মুটোফোনের মাধ্যমে প্রাণনাশের হুমকি প্রদান করেন শান্তিগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহমেদ, উপজেলা যুবলীগের উপ প্রচার সম্পাদক মতিউর রহমানসহ অজ্ঞাত ব্যক্তি। এই ঘটনায় নিরাপত্তা চেয়ে সুনামগঞ্জ সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী এই সাংবাদিক।