ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

স্বেচ্ছাসেবী সংগঠন " দুর্বার গাইবান্ধার সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত

সঞ্জয় সাহাঃ | প্রকাশের সময় : সোমবার ২৫ জুলাই ২০২২ ০৬:৫২:০০ অপরাহ্ন | দেশের খবর

শুভ্রতার প্রত্যয়ে" এই প্রতিপাদ্য বিষয়কে লক্ষ্য রেখে স্বেচ্ছাসেবী সংগঠন " দুর্বার গাইবান্ধার সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কাটা, আলোচনা সভা, মেধাবী শিক্ষার্থী ও হতদরিদ্র মানুষের মাঝে নগদ অর্থ বিতরন,  র‍্যাফেল ড্র ও সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন " দুর্বার গাইবান্ধা" ষষ্ঠ বর্ষ পেরিয়ে  সপ্তম বর্ষে পদার্পণ উপলক্ষ্যে রবিবার রাতে গাইবান্ধা সদরের এস,কে,এস ইন হলরুমে উক্ত প্রগ্রামে আলোচনা সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন- গাইবান্ধা জেলা প্রশাসক মো: অলিউর রহমান, গাইবান্ধা জেলা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর খলিলুর রহমান, রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মইদুল হাসান মাইদুল, লালমনিরহাট এর অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলাম।

বক্তারা- সংগঠন টিকে আরও বেগবান করে তুলতে আহবান জানান এবং সমাজে প্রতিষ্ঠিত ব্যাক্তিদের কাছে সংগঠনটির চলার পথ সহজ করতে সহযোগীতা কামনা করেন।

দুর্বার গাইবান্ধা"র উপদেষ্টা ও গাইবান্ধা সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক কাইয়ুম আজাদ এর সঞ্চালনায়

সভাপতিত্ব করেন- দুর্বার গাইবান্ধা"র সভাপতি ও ইউসিসি কোচিং সেন্টারের পরিচালক ফজলে রাহী ফারুক।

আলোচনা পরবর্তী কেক কাটা হয়ে  অতিথিবৃন্দদের মধ্যে গাইবান্ধা জেলা প্রশাসক মো: অলিউর রহমান ও পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম  দুর্বার গাইবান্ধা"র পক্ষ থেকে দু জন দুজনাকে বিশেষ সম্মাননা স্মারক  প্রদান করেন, রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার মইদুল হাসান মাইদুল কে বিশেষ  সম্মাননা স্মারক  প্রদান করেন গাইবান্ধা জেলা প্রশাসক মো: অলিউর রহমান। এছাড়াও দুর্বার এর সাবেক উপদেষ্টা রশিদুল হাসান বকুল, বর্তমান  উপদেষ্টা প্রভাষক কাইয়ুম আজাদ, সভাপতি ফজলে রাহী ফারুক,  সাধারন সম্পাদক ও এস,এ টিভির প্রতিনিধি কায়সার প্লাবন, সাংগঠনিক সম্পাদক রানা আহমেদ, দপ্তর সম্পাদক এস,এম পিটার, সদস্য মাহাবুব উল হাসান রিপন  সহ বিভিন্ন সদস্যকে সম্মাননা স্মারক অতিথিদের কাছ থেকে গ্রহন করেন। পরে ডিনার শেষে র‍্যাফেল ড্র"র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন ও  সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। সঙ্গীত পরিবেশন করেন- দুর্বার গাইবান্ধা"র উপদেষ্টা ও গাইবান্ধা সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক কাইয়ুম আজাদ।

এ সময় উপস্থিত ছিলেন- সদর উপজেলা নির্বাহী অফিসার শরীফুল আলম, এনডিসি হৃদয় আহমেদ জুয়েল, অতিরিক্ত পুলিশ  সুপার বি সার্কেল আবু লাইচ মো: ইলিয়াস জিকু, অতিরিক্ত পুলিশ  সুপার সি  সার্কেল উদয় সাহা, গাইবান্ধার ডিবির অফিসার ইনচার্জ হোসেন আলী, সদর থানার অফিসার ইনচার্জ মাসুদুর রহমান, গাইবান্ধা ট্রাফিক অফিসার ইনচার্জ নুর আলম সিদ্দিক,   জেলা প্রাথমিক শিক্ষা অফিসার  হোসেন আলী,অধ্যাপক আসাদ হোসেন,  প্রভাষক জিল্লুর রহমান শাহীন, মহসিন, রবী চক্রবর্তী, জনশক্তি ও কর্মসংস্থান অফিসের সহকারি পরিচালক নেসারুল হক,  সহ সরকারি, বেসরকারি বিভিন্ন কর্মকর্তা,  সাংবাদিকবৃন্দ সহ অনেকে।

উল্লেখ্য, ২০১৬ সালে দুর্বার গাইবান্ধা প্রতিষ্ঠিত হয়। এটির অফিস শহরের ষ্টেশন রোডস্থ আব্বাস উদ্দিন টাওয়ার মার্কেটে। এটি একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এক ঝাক তরুনের প্রচেষ্টায় মানুষের সেবার নিয়োজিত হবার লক্ষ্যে  কাজ করে যাচ্ছে। এটি জন্মলগ্ন থেকে বিভিন্ন সামাজিক কাজ এর অংশ হিসেবে বৃদ্ধাশ্রম ও এতিমখানায় বিনামূল্যে  খাবার পরিবেশন করেছে। করনাকালীন সময়ে বেকার অসহায় ক্ষুদার্থ মানুষদের মাঝে সবজি ও  খাদ্য বিতরন।  বুদ্ধি প্রতিবন্ধির ঘর করে দেয়া সহ বিভিন্ন সামাজিক কাজের দায়িত্ব পালন করে আসছে।