ঢাকা, রবিবার ১২ মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১

২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তির দাবিতে সিলেট মহানগর ছাত্রলীগের মানববন্ধন

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : মঙ্গলবার ২২ অগাস্ট ২০২৩ ০১:৫৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামীলীগের কার্যালয়ের সামনে বঙ্গবন্ধু সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যার উদ্যোশে বর্বরোচিত গ্রেনেড হামলার প্রতিবাদে ও গ্রেনেড হামলার মাস্টারমাইন্ড খুনি তারেক রহমানকে দেশে ফিরে এনে বিচারের রায় কার্যকর করার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২১ আগস্ট) বিকালে নগরীর চৌহাট্টা পয়েন্টে সিলেট মহানগর ছাত্রলীগের উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাঈম আহমেদ এর পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ সুজাত আলী রফিক, সাংগঠনিক সম্পাদক এডভোকেট রনজিত সরকার, দপ্তর সম্পাদক জগলু চৌধুরী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন বলেন, ‘আমাদের জন্য আগস্ট একটি শোকাবহ মাস। এই আগস্ট মাসেই ইতিহাসের চরমনির্মমতাগুলো সংগঠিত হয়েছে। আর এই মাসেই ২০০৪ সালের ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করার জন্য গ্রেনেড হামলা চালানো হয়েছিল।’  ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর খুনিরা দেশকে আয়ত্তে আনতে না পেরে ২০০৪ সালের ২১ আগস্ট জননেত্রী শেখ হাসিনাসহ নেতা-কর্মীদের গ্রেনেড হামলা চালিয়ে হত্যার অপচেষ্টা চালায়। ২১ আগস্ট প্রধানমন্ত্রী যখন সন্ত্রাসবিরোধী সমাবেশ করছিলেন ঠিক তখনি তাকে হত্যার উদ্দেশ্যে জামায়াত-বিএনপি যোগসাজসে গ্রেনেড হামলা করেছিল।’ এখনো তাদের সেই চেষ্টা অব্যাহত রয়েছে। তাই অবিলম্বে সেই সব খুনি ও দোষী ব্যক্তির বিচারের দাবি জানান তারা।