ঢাকা, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

ইন্দুরকানীতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের নামে মামলা

পিরোজপুর প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ৪ সেপ্টেম্বর ২০২৪ ১০:১৩:০০ অপরাহ্ন | বরিশাল

পিরোজপুরের ইন্দুরকানীতে বিএনপির মিছিলে ককটেল হামলার অভিযোগে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৬৯ নেতকর্মীর বিরুদ্ধে মামলা করেছে বিএনপি।

 

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাতে স্থানীয় জাতীয়তাবাদী তাতী দলের নেতা মো. কবির শেখ এ মামলা করেন।

 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. মনিরুজ্জামান মৃধা ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ ইকরামুল শিকদারসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৬৯ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয় এবং ৫০ জন অজ্ঞাত রাখা হয়েছে।

 

উল্লেখ্য, সোমবার বিকেলে উপজেলার ঘোষেরহাট বাজারে বিএনপির মিছিলকে লক্ষ্য করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটায় ও ইট পাটকেল নিক্ষেপ করে। পরে খবর পেয়ে পুলিশ সেখানে গিয়ে অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে।

উপজেলা বিএনপির আহ্বায়ক মো. ফরিদ আহম্মেদ জানান, ঘোষেরহাট বাজারে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর দোয়া অনুষ্ঠানে বিএনপি নেতাকর্মীরা মিছিল করে যাচ্ছিল। এ সময় আওয়ামী লীগ ও সহযোগী নেতাকর্মীরা বিএনপির মিছিলে ককটেল মেরে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। 

ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান তালুকদার জানান, নাশকতার অভিযোগে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৬৯ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করেছে বিএনপি। এছাড়াও ৫০ জনের নাম অজ্ঞাত রয়েছে।