ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

গাইবান্ধায় অসহায় জেলে পরিবারের পাশে দাড়ালেন গাইবান্ধা মানবিক জেলা প্রশাসক অলিউর রহমান

সঞ্জয় সাহাঃ | প্রকাশের সময় : সোমবার ১৮ এপ্রিল ২০২২ ০৪:২২:০০ পূর্বাহ্ন | দেশের খবর

সড়ক দুর্ঘটনায় শারিরীকভাবে ক্ষতিগ্রস্থ গাইবান্ধার  অসহায় জেলে পরিবারের সন্তান পবিত্র দাস এর  পাশে দাঁড়িয়ে হুইল চেয়ার ও আর্থিক সহায়তা প্রদান করে মানবিকতার প্রকাশ ঘটালেন গাইবান্ধা মানবিক জেলা প্রশাসক অলিউর  রহমান।

" মানুষ মানুষের জন্য" একটু সহানুভূতি মানুষ কি পেতে পারেনা, বিষয়টিকে লক্ষ্য রেখে  জেলা প্রশাসনের তহবিল হতে গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ  উপজেলার দক্ষিন শ্রীপুর গ্রামের গুরুচরন দাস এর পুত্র  পবিত্র দাস সড়ক দুর্ঘটনায় শারিরীকভাবে ক্ষতিগ্রস্থ  হওয়ায় সে স্বাভাবিকভাবে চলাফেরা করতে না পারায় ১৭ এপ্রিল রবিবার দুপুরে জেলা প্রশাসন কার্যালয়ে হুইল চেয়ার ও আর্থিক সহায়তা প্রদান করেন।

পবিত্র দাস এর পরিবার সূত্রে জানা গেছে-পবিত্র দাস এর পরিবারে তার বাবা,  মা,  স্ত্রী, ১ ছেলে ৩ মেয়ে নিয়ে তার সংসার। পবিত্র দাস মাছ বিক্রি করে অর্থ উপার্জন করেন। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি পবিত্র। গত ৪ থেকে ৫ মাস আগে  অটো রিক্সায় চলাচলের সময় অটো উলটে যেয়ে কোমড়ের মেরুদণ্ড ভেঙ্গে যায়।   স্বাভাবিকভাবে চলাফেরা করতে না পারায় সে উপার্জনহীন হয়ে পড়ে। ফলে পরিবার সদস্যদের মুখে অন্য যোগাতে না পারায় পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করে। পরে তার চলাচলের জন্য  পরিবার থেকে হুইল চেয়ার চেয়ে জেলা প্রশাসনের নিকট আবেদন করলে জেলা প্রশাসন তাকে হুইল চেয়ার ও আর্থিক সহায়তা প্রদান করেন।

পবিত্র দাস বলেন-আমার মত গরীব অসহায় পরিবারের পাশে দাঁড়িয়ে জেলা প্রশাসক স্যার সহায়তা প্রদান করায় তাকে ধন্যবাদ ও তার দীর্ঘায়ু কামনা করছি। সে সাথে তার পরিবারের পাশে সমাজের সকল বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

গাইবান্ধা জেলা প্রশাসক মো: অলিউর রহমান জানান- পবিত্র দাস একটি হুইল চেয়ার চেয়ে গত ১২ এপ্রিল আমার  কার্যালয়ে জেলা প্রশাসক বরাবর একটি আবেদন করে। পরে ১৭ এপ্রিল রবিবার পবিত্র দাস সহ তার পরিবারকে ডেকে তার চলাচলের জন্য  হুইল চেয়ার ও তার চিকিৎসা সহ যাবতীয় খরচের জন্য আর্থিক সহায়তা প্রদান করি এবং পরবর্তীতে তার চিকিৎসার জন্য  আরও সহায়তা লাগলে তা প্রদান করা হবে।