ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

টাঙ্গাইলে খাদ্য বান্ধব কর্মসূচীর ২০০ বস্তা সরকারি চাল জব্দ

হাসান সিকদার, টাঙ্গাইল | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৯ জানুয়ারী ২০২৩ ১১:২৭:০০ অপরাহ্ন | দেশের খবর

টাঙ্গাইলের ভূঞাপুরে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর (ওএমএস) দুই শতাধিক বস্তা চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। 

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি ) সন্ধ্যায় উপজেলার ফলদা ইউনিয়নের ধুবলিয়া এলাকা থেকে বাবুল নামের এক চাল ডিলারের গোডাউন থেকে ওএমএসের ওই ২০০ বস্তা চাল জব্দ করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তামান্না রহমান জ্যোতি। 

ধুবলিয়া গ্রামবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে কুঠিবয়ড়া গ্রামের আকবর হোসেনের ছেলে বাবুল সরকারী চাল কেনা বেচা করছেন। হতদরিদ্রদের মাঝে বিতরণ করা চালসহ সরকারের বিভিন্ন খাদ্য বান্ধব কর্মসূচীর চাল কিনে কালোবাজারি জন্য ধুবলিয়া এলাকার একটি ঘরে মজুদ করে রাখতেন। এরপর ট্রাকযোগে দেশের বিভিন্ন খাদ্য গোডাইন ও চালের ডিলারদের কাছে বিক্রি করতেন। 

বৃহস্পতিবার সন্ধ্যার দিকে কালোবাজির উদ্দেশ্যে ওই চাল মজুদ রাখার খবর পেয়ে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। এ সময় ধুবলিয়া এলাকায় চালের ডিলার বাবুলের গোডাইন থেকে ওই ২০০ বস্তা চাল জব্দ করা হয়।  প্রতি বস্তায় ৩০ কেজি করে চাল রয়েছে। 

ফলদা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুল ইসলাম তালুকদার দুদু বলেন, এখানে গোডাইন ভাড়া নিয়ে সরকারি চাল কালোবাজারি হয় সেটা জানা ছিল না। তার বাড়ি অর্জুনা ইউনিয়নের কুঠিবয়ড়াতে। গরীব মানুষকে ঠকিয়ে চালের ব্যবসা করছে। গোপনে তিনি এই অবৈধ ব্যবসা করছেন। চাল জব্দ করায় প্রশাসনকে ধন্যবাদ জানানোসহ ডিলারের শাস্তি দাবী করেন তিনি।  

এ বিষয়ে ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলাল হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর ২০০ বস্তা চাল জব্দ করা হয়েছে। যাচাই বাচাই শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।