ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

থানচিতে আবারো পপি ক্ষেত ধ্বংস করলো বিজিবি।

থানচি (বান্দরবান) প্রতিনিধি। | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারী ২০২৩ ০৯:২৭:০০ অপরাহ্ন | দেশের খবর
 
বান্দরবান পার্বত্য জেলা থানচিতে ৭ একর জমিতে চাষ করা পপি ক্ষেত বিজিবি কর্তৃক আবারো ধ্বংস করা খবর পাওয়া গেছে।
 
বিজিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদের মাধ্যমে বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) এর অধীনস্থ টেন্ডুমুখ বিজিবি ক্যাম্প হতে আনুমানিক ৬.৫ কিঃ মিঃ দক্ষিণ দিকে পাইরিং পাড়া (বর্গ-৫৫৯৯ এমএস ৮৪সি/৫) এলাকায় পপি চাষ করা হয়েছে।
 
বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারি বিকেলে উক্ত গোপন সংবাদের ভিত্তিতে, বিজিডিও-২৭১ সহকারী পরিচালক মুন্সী ইমদাদুর রহমান, ভারপ্রাপ্ত কোয়ার্টার মাষ্টার, বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) এর নেতৃত্বে ১x বি টাইপ টহল দল টেন্ডুমুখ বিজিবি ক্যাম্প হতে ঘটনাস্থলে গমন করতঃ টহল পরিচালনা করে আনুমানিক ০৭ একর জমিতে পপি চাষের সন্ধান পায় এবং স্থানীয় জনসাধারণের উপস্থিতিতে সম্পূর্ণ পপি ক্ষেত ধ্বংস করা হয়। উল্লেখ্য, ধ্বংসকৃত পপি প্রক্রিয়াজাত করনের পর আনুমানিক ৩৫০ কেজি আফিম উৎপাদিত হতো। যার আনুমানিক মূল্য (৭৫,০০০/- x ৩৫০ কেজি)= ২,৬২,৫০,০০০/- (দুই কোটি বাষট্টি লক্ষ পঞ্চাশ হাজার) টাকা বলে বিজিবি জানান।
 
 এই নিয়ে ৩৮, বিজিবি ব্যাটালিয়ন, বলিপাড়া জোন, অধিনায়ক লেঃ কর্ণেল খন্দকার মুহাম্মদ শরীফ-উল-আলম, পিএসসি দৈনিক বায়ান্ন উপজেলা প্রতিনিধি কে বলেন,  এলাকায় আরও পপি ক্ষেত আছে কিনা সে ব্যাপারে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করা হয়েছে। উক্ত টহল দল পপি ক্ষেত ধ্বংস শেষে জনবল, অস্ত্র ও গোলাবারুদসহ নিরাপদে টেন্ডুমুখ বিজিবি ক্যাম্পে প্রত্যাবর্তন করেছে। এই নিয়ে স্থানীয় জনগণের সহযোগিতা কামনা করেন বলে তিনি জানান।