ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১
অপসারণের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

নিয়োগ বাণিজ্যে ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে অধ্যক্ষ-উপাধ্যক্ষের বিরুদ্ধে

ঝিনাইদহ প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১১ সেপ্টেম্বর ২০২৪ ০৯:২৮:০০ অপরাহ্ন | খুলনা

ঝিনাইদহের শৈলকুপায় বঙ্গবন্ধু মেমোরিয়াল ডিগ্রি কলেজে সভাপতির স্বাক্ষর জাল করে ২৯ জনকে অবৈধভাবে নিয়োগ দিয়ে ১০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে অধ্যক্ষ ও উপাধ্যক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় ফুঁসে উঠেছে কলেজটির শিক্ষক-শিক্ষার্থীরা। বুধবার (১১ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার ভাটইবাজার এলাকায় কলেজ ক্যাম্পাসের সামনে অধ্যক্ষ আ.খ.ম মামুনুর রশিদ ও উপাধ্যক্ষ আশরাফুল ইসলামের অপসারণের দাবিতে শিক্ষক-কর্মচারী এবং শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ করেছে।

 

 

এ সময় কলেজের সহকারী অধ্যাপক কামরুল হাসান, আমিরুল ইসলাম, মাহফুজুর রহমান, শেখ মো. আহসান হাবিবসহ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

 

মানববন্ধনে বক্তারা বলেন, শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রয়াত সোনা শিকদার ও তার ছেলেদের ভয় দেখিয়ে অধ্যক্ষ আ.খ.ম মামুনুর রশিদ ও উপাধ্যক্ষ আশরাফুল ইসলাম কলেজটিতে ত্রাসের রাম রাজত্ব কয়েম করে। ২০১৯ সালে মৃত ও অন্য কলেজে চলে যাওয়া শিক্ষকের পদে ব্যাকডেটে ২০১৫ ও ২০১৮ সালে শিক্ষক নিয়োগ দিয়ে ৬০ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন।

 

কলেজের সাবেক সভাপতি প্রয়াত এমপি আব্দুল হাইয়ের স্বাক্ষর জাল করে অধ্যক্ষ ও উপাধ্যক্ষ টিউশন ফির ১২ লাখ টাকা পকেটস্থ করেছেন। করোনাকালীন সরকার থেকে ফেরতকৃত এইচএসসি শিক্ষার্থীদের কেন্দ্র ফি’র এক লাখ ৬০ হাজার টাকা পরীক্ষার্থীদের ফেরত না দিয়ে আত্মসাৎ করেছেন। হাসানুজ্জামান নামে এক ব্যক্তিকে নিয়োগ দিয়ে তার কাছ থেকে নেওয়া টাকা ফান্ডে জমা না দিয়ে অধ্যক্ষ আ.খ.ম মামুনুর রশিদ ও উপাধ্যক্ষ আশরাফুল ইসলাম আত্মসাৎ করেছেন। ফলে দেড় হাজার শিক্ষার্থী সমৃদ্ধ কলেজটি অর্থনৈতিকভাবে দেউলিয়া হয়ে পড়েছে বলে অভিযোগ করেন বক্তারা।