ঢাকা, মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

ইবি ছাত্রলীগের ‘রাজাকার বিরোধী’ বিক্ষোভ মিছিল

ইবি প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ১৫ জুলাই ২০২৪ ০৭:৫৫:০০ অপরাহ্ন | খুলনা
 
 ‘তুমি কে আমি কে রাজাকার রাজাকার’ এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। সোমবার (১৫ জুলাই) বেলা ১২ টার দিকে সংগঠনটির  দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে নেতা কর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় এসে মিলত হয়। পরে সেখানে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 
 
এসময় সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়সহ সংগঠনটির দুই শতাধিক নেতা কর্মী সেখানে উপস্থিত ছিলেন।  
 
সমাবেশে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, এই বাংলাদেশে একটা মাত্র স্লোগান হবে ‘তুমি কে, তুমি কে বাঙালী বাঙালী’। এ দেশের পবিত্র মাটিতে যদি কেউ রাজাকার রাজককার স্লোগান দেয় তবে তাদের এক বিন্দু ছাড় দেওয়া হবে না। ইবিতে শাখা ছাত্রলীগ সোচ্চার আছে।  এই ইবির যেমন রাজাকারদের ঠাই হবেনা ঠিক তেমনই এই বাংলাদেশের মাটিতেও ঠাই হবেনা। 
 
শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, 'যারা রাজাকারের নাম উল্লেখ করে  স্লোগান দেয় আমরা তা ঘৃণাভরে প্রত্যাখান করছি। রাজাকরের সাথে আমাদের কোনো আপোষ নেই, বন্ধুত্ব নেই। রাজাকার হয়ে এদেশে কেউ থাকতে পারবেন না। এক মূহুর্তের জন্য আমরা তাদের ছাড় দিবো না। স্বাাধীনতা বিরোধী শক্তিরা সাধারণ শিক্ষার্থীদের আবেগকে পুঁজি করে দেশে অরাজকতার সৃষ্টি করছে। বিশ্ববিদ্যালয়ের মাটিতে আর একবারের জন্য যদি রাজাকার বলে স্লোগান দেয় স্বাধীনতার স্বপক্ষের শক্তি ছাত্রলীগ তা সমূলে উৎপাটন করবে।
 
উল্লেখ্য, গতকাল কোটা আন্দোলনের বিষয়ে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের প্রতিবাদে  বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। এসময় ‘তুমি কে, আমি কে রাজাকার রাজাকার’, ‘চাইতে গেলাম অধিকার হয়ে গেলাম রাজাকার’ সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা। এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।