ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

নয়াপল্টনে বিএনপির সমাবেশে নেতা-কর্মীদের ঢল

মোহাম্মদ আকতারুজ্জামান : | প্রকাশের সময় : শনিবার ৪ ফেব্রুয়ারী ২০২৩ ০৮:৪৭:০০ অপরাহ্ন | দেশের খবর

 

 

 

যুগপৎ আন্দোলনের পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। 

আজকের কর্মসূচি থেকে ঘোষণা করা হবে আগামী ১১ ফেব্রুয়ারি দেশব্যাপী গণপদযাত্রার কর্মসূচি।

আওয়ামী লীগ সরকারের দমন-পীড়ন, নির্যাতনের প্রতিবাদ, বিরোধীদলীয় নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি, গ্যাস-বিদ্যুতের দাম কমানো ও ১০ দফা বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশে বিভাগীয় সমাবেশ পালন করা হচ্ছে।

দুপুর ১২টার পর থেকে নয়াপল্টন ও আশপাশের এলাকায় বিএনপি নেতা-কর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সমাবেশস্থল সরগরম হয়ে উঠে। 

দুপুর দুইটায় কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিক্ষোভ সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়। তবে সকাল থেকেই ঢাকা মহানগরসহ বিভাগের বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা আসতে শুরু করেন সমাবেশস্থলে।

দলীয় কার্যালয়ের সামনে সড়কে চারটি ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ বানানো হয়েছে।

রাজধানীর বিভিন্ন এলাকা থেক মিছিল নিয়ে আসা নেতা-কর্মীদের মাথায় শোভা পাচ্ছে লাল, সবুজ, হলুদসহ বিভিন্ন রঙের টুপি। সমাবেশে বিএনপি নেতারা বক্তব্য দিচ্ছেন। 

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম।

এছাড়াও উপস্থিত আছেন স্থায়ী কমিটির সদস্য ও দলের জ্যেষ্ঠ নেতারা।

সমাবেশ সঞ্চলনা করছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু।