ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

পাবনা পৌরসভা পেল ভারত সরকারের লাইফ সাপোর্ট অ্যাম্বলেন্স

পাবনা প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ ০৬:১২:০০ অপরাহ্ন | দেশের খবর

ভারতের জনগণ ও সরকারের পক্ষ থেকে পাবনা পৌরসভাকে জীবন রক্ষাকারী (লাইফ সাপোর্ট) একটি অ্যাম্বুলেন্স দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে পৌরসভা চত্বরে এই অ্যাম্বলেন্সটি পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধানের হাতে তুলে দেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাট্টি।

এ উপলক্ষে পাবনা পৌরসভা ভবনে মেয়র শরীফ উদ্দিন প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, একুশে পদক প্রাপ্ত লেখক ও সাংবাদিক ভাষাসৈনিক রণেশ মৈত্র, নাগরিক মঞ্চের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী ইদ্রিস আলী বিশ^াস, প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, চাটমোহর উপজেলা চেয়ারম্যান আব্দুল হামিদ মাষ্টারসহ সুধীজন।

অনুষ্ঠানে আধুনিক,জীবন রক্ষাকারী যন্ত্রপাতি সম্বলিত লাইফ সার্পোটের অ্যম্বুলেন্সটি জরুরী চিকিৎসা সেবা এবং চিকিৎসার জন্য হাসপাতালে যাবার পথে রোগীদের মানসম্মত জরুরী সেবা এবং ট্রমা লাইফ সাপোর্ট এর জন্য উপযোগী।

ভারতীয় সহকারী হাই কমিশনার সঞ্জীব কুমার ভাট্টি বলেন, ভারত সরকারের পক্ষ থেকে জানানো হয়, কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ভারত বাংলাদেশকে বিভিন্ন উপায়ে যেমন পিপিই, কিট, চিকিৎসা সরঞ্জাম, টেষ্টিং কিট, ভ্যাকসিন সরবরাহ, সক্ষমতা বৃদ্ধি এবং অভিজ্ঞতা ভাগাভাগি কর্মশালার মাধ্যমে সহায়তা করেছে। এ বছরের শুরুর দিকে কোভিড-১৯ এর ঢেউয়ের সময় ভারতের সাহায্যের প্রয়োজন হলে বাংলাদেশও দিয়েছিলো। বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে, জনস্বাস্থ্য ও জনগনের কল্যাণের উন্নতি সাধনে ভারত তার সামর্থ্যরে সীমার মাঝে বাংলাদেশকে সহায়তা করার জন্য যা করতে পারে তা করতে প্রতিশ্রুতিবন্ধ রয়েছে।

পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান তার বক্তব্যে পৌরসভাতে এই অ্যাম্বুলেন্স প্রদানের জন্য ভারত সরকার, সহকারী হাই কমিশনারসহ ভারতের সাধারন মানুষের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতের যে সহযোগিতা তা এদেশের মানুষ এখনও শ্রদ্ধার সাথে স্মরণ করে। জনকল্যাণে পাবনা পৌরবাসীর কল্যাণে ভারতের উপহার এই অ্যাম্বুলেন্স অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি উল্লেখ করেন। একইসাথে সকলের সম্মিলিত অংশগ্রহনের ভিত্তিতে আগামী দিনে পাবনা পৌরসভাকে অধিকতর সুন্দর করে গড়ে তোলা হবে বলে বক্তব্যে জানান পৌর মেয়র।