ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির মামলায় বগুড়ার বিএনপি নেত্রী সুরাইয়া জেরিন রনি কারাগারে

বগুড়া প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ১৭ জুলাই ২০২২ ০৮:০৫:০০ অপরাহ্ন | দেশের খবর

বগুড়ায় প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করার মামলায় বগুড়া জেলা মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও গাবতলী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুরাইয়া জেরিন রনিকে কারাগারে পাঠিয়েছে আদালত।

রবিবার (১৭ জুলাই) দুপুর ১টার দিকে বগুড়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকার এই আদেশ দেন।  আদালতে আত্মসমর্পণের পর জামিন চাইলে তা নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয় তাকে।

কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেন বগুড়া জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল মতিন ও বগুড়া কোর্ট পরিদর্শক সুব্রত ব্যানার্জি। তারা বলেন বিচারক আদেশ দেয়ার পর বেলা আড়াইটার দিকে সুরাইয়া জেরিন রনিকে কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে গত ২৭ মে বগুড়ার গাবতলী উপজেলায় বিএনপির সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মহিলা দল নেত্রী সুরাইয়া জেরিন রনি আপত্তিকর ও কুরুচিপূর্ণ বক্তব্য দেন। তার ওই বক্তব্যের প্রতিবাদে ২৯ মে বিক্ষোভ মিছিলের ডাক দেয় গাবতলী উপজেলা আওয়ামী লীগ। তাদের ওই কর্মসূচিকে ঘিরেই সংঘর্ষের ঘটনা ঘটে। পরে ৩১ মে প্রধানমন্ত্রীকে কটূক্তি ও গাবতলীতে আওয়ামী লীগের ওপর হামলার ঘটনায় সুরাইয়া জেরিন রনিসহ ১৩৩ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন গাবতলী পৌর আওয়ামী লীগের সভাপতি আজিজার পাইকার। সেই মামলায় জামিন নিতে গেলে জামিন না মঞ্জুর করে আদালতে পাঠানোর নির্দেশ দেন আদালত। 

এর আগে গত ১৪ জুলাই এ মামলায় আরও তিন বিএনপি নেতাকে কারাগারে পাঠানো হয়েছে। ওই তিন নেতা হলেন গাবতলীর পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা বিএনপির সভাপতি মোরশেদ মিলটন, হারুনুর রশিদ ও ফজলে রাব্বী। হারুন ও ফজলে রাব্বী উপজেলা বিএনপির সদস্য।