ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

বগুড়ায় বাড়ছে করোনা সংক্রমন, স্বাস্থ্য বিধি মানতে জেলা প্রশাসন

বগুড়া প্রতিনিধি : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ ০৬:২৪:০০ অপরাহ্ন | দেশের খবর

বগুড়ায় করোনা সংক্রমন বাড়ছে। গত ৩ দিনে সংক্রমন প্রায় দ্বিগুনেরও বেশি হয়েছে। এদিকে জেলা প্রশাসন সংক্রমন রোধে সচেতনতামুলক কর্মসুচীর সঙ্গে মোবাইল কোর্ট পরিচালনা শুরু করেছে। ভ্রাম্যমান আদালতের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মানতে সচেতনতা বাড়াতে মাস্ক বিতরণ ও সর্তক করা হয়।

বৃস্পতিবার সকাল ১০টা থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদৎ হোসেন ও পাপিয়া সুলতানার নেতৃত্বে জেলা প্রশাসনে ভ্রাম্যমান আদালত করোনা সংক্রমন রোধে সচেতনতামুলক অভিযান শুরু করেন। এসময় ভ্রাম্যমান আদালতের সঙ্গে আমর্ড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন। শহরের সাতমাথা, থেকে নিউমার্কেট এলাকায় দোকানসহ বিভিন্ন ব্যবসা প্রতিস্ঠানে মোবাইল কোর্ট স্বাস্থ্য বিধি মানার বিষয়ে সর্তক করেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক পরিধানে উৎসাহ বাড়াতে সাধারণ লোকজনের মধ্যে কয়েক শ’ মাস্ক বিতরণ করা হয়। এ সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট সরকার ঘোষিত ১১ দফা স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান। স্বাস্থ্য বিধি না মানলে জেল জরিমানার বিষয়টি লোকজনকে সর্তক করেন নির্বাহী ম্যাজিট্রট।

এদিকে বগুড়ার ডেপুিিট সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান জানান, বগুড়ার করোনা সংক্রমন বেড়েছে। গত তিন দিন পুর্বে পরীক্ষার তুলনায় সংক্রমনের ৬ শতাংশ হলেও গত ২ দিনে তা বেড়ে প্রায় দ্বিগুন হয়েছে। তবে তিনি জানান, সংক্রমন বাড়ার হার নির্দিস্ট ভাবে বলতে আরো কয়েক দিন পর্যবেক্ষন করতে হবে। তিনি আরো জানান, ৩ দিন আগে সংক্রমন ৬ শতাংশ থাকলেও সর্বশেষ বুধবারের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৬ শতাংশে পৌঁছেছে। এদিন ১৪৩ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছেন ২৩ জন।