ঢাকা, বুধবার ৫ অক্টোবর ২০২২, ১৯শে আশ্বিন ১৪২৯

ব্রাহ্মণবাড়িয়ায় ভারতীয় প্রকৌশলীর বাসা থেকে পাসপোর্ট-ল্যাপটপসহ গুরুত্বপূর্ণ নথিপত্র চুরি

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২২ সেপ্টেম্বর ২০২২ ১১:২৯:০০ অপরাহ্ন | জাতীয়
ভারতীয় প্রকৌশলী সত্যজিৎ রায়। আশুগঞ্জ-আগরতলা ফোরলেন সড়ক নির্মাণ কাজে কর্মরতের সুবাধে ভাড়া বাসায় থাকেন ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে। দিনদুপুরে চোরদল বাসার তালা ভেঙে ভেতরে ঢুকে নিয়ে যায় তার পাসপোর্ট, আইডি কার্ড, ল্যাপটপ, টাকা-রুপিসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
 
 
বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে জেলা শহরের কাজীপাড়ার সাহাপাড়া এলাকায় রিংকু সাহার বাড়িতে ঘটে এই ঘটনা। এসময় চোরেরা ওই ঘর থেকে পাসপোর্ট, ল্যাপটপ, নগদ টাকা, নথিপত্রসহ গুরুত্বপূর্ণ মালামাল নিয়ে যায়। 
 
 
জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ায় আশুগঞ্জ-আগরতলা ফোরলেন সড়ক নির্মাণ কাজে কর্মরত ভারতীয় প্রকৌশলী সত্যজিৎ সাহা কর্মরত। ভাড়া বাসায় ঘটে এই চুরির ঘটনা।  ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহারের দিনহাটা এলাকার নারায়ণ চন্দ্র সাহার ছেলে এই প্রকৌশলী সত্যজিৎ সাহা বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলা এলাকার আশুগঞ্জ-আগরতলা ফোরলেন সড়ক নির্মাণ কাজে সিভিল ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োজিত। তিনি জেলা শহরের কাজীপাড়া মহল্লার রিংকু সাহার বাসায় ভাড়া থাকতেন। সত্যজিৎ সাহা জানান, তিনি ফোরলেন প্রকল্পের সরাইল-ধরখার অংশে সিভিল ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত রয়েছেন। এজন্য কাজীপাড়ার সাহাপাড়া এলাকায় রিংকু সাহার ভবনের নীচ তালায় ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকেন। বৃহস্পতিবার সকাল আটটায় তিনি ঘর থেকে কাজের উদ্দেশ্যে অফিসে চলে যান। দুপুরের পর ঘরে এসে দেখেন ঘরের দরজার তালা ভাঙ্গা। পরে ভেতরে ঢুকে সবকিছু এলোমেলো দেখতে পান। তিনি জানান, এ সময় চোরেরা তার একটি ল্যাপটপ, বাংলাদেশী ১০ হাজার টাকায়, ভারতীয় দুই হাজার রুপি, পাসপোর্ট, হার্ডডিক্স, আইডি কার্ডসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে যায়। 
 
 
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার পরিদর্শক (ওসি) মোহাম্মদ এমরানুল ইসলাম বিষয়ের সত্যতা নিশ্চিত করে জানান, 'খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। মালামাল উদ্ধারে অভিযান চলমান রয়েছে।'