ঢাকা, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

শৈলকুপায় সাবরেজিস্টার অফিস ও হাসপাতালে দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

এম বুরহান উদ্দীন, ঝিনাইদহ : | প্রকাশের সময় : সোমবার ২ সেপ্টেম্বর ২০২৪ ০৬:১৩:০০ অপরাহ্ন | খুলনা

দুর্নীতি, অনিয়ম ও ঘুষ বাণিজ্যের বিরুদ্ধে ঝিনাইদহের শৈলকুপায় দুই সরকারি প্রতিষ্ঠানে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীরা। সোমবার (২ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১টার দিকে উপজেলা শহর থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়। শিক্ষার্থীদের মিছিলটি প্রথমে শৈলকুপা সাবরেজিস্টার অফিসে গিয়ে ঘুষ, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। পরে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অফিস কক্ষ থেকে বের হয়ে আসেন সাবরেজিস্টার সোনালী খানম। 

 

এসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ঝিনাইদহ জেলার সমন্বয়ক আবু হোরায়রা, রিহান হোসাইনসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। সেসময় শিক্ষার্থীরা সাবরেজিস্টার অফিসের কর্মকর্তা-কর্মচারী ও দালালদের বিরুদ্ধে ঘুষ বাণিজ্য বন্ধ করতে কঠোর হুশিয়ারি দেন। পাশাপাশি বিভিন্ন দাবি জানানো হয় এবং তা বাস্তবায়নে তিন দিনের আল্টিমেটাম দেওয়া হয়। এরপর সেখান থেকে মিছিলটি বের হয়ে শহরের কবিরপুর এলাকার ৫০ শয্যা বিশিষ্ট শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে বিক্ষোভ শুরু হয়। সেখানে হাসপাতালের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে স্লোগান দেন শিক্ষার্থীরা। এসময় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদ আল মামুনের কাছে হাসপাতালে প্রসূতি মায়েদের অপারেশন, আল্ট্রাসনো এবং প্যাথলোজি চালুসহ সকল অনিয়ম ও দালাল চক্রদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াসহ বিভিন্ন দাবি জানানো হয়।  

 

এছাড়া বিক্ষোভ মিছিল থেকে উপজেলার সকল প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের সততার সাথে কাজ করার আহ্বান করা হয়।

 

 

এর আগে সকাল সাড়ে ১০টায় উপজেলা শিক্ষক সমিতির মিলনায়তনে শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেসময় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শৈলকুপা শাখার আয়োজনে ও জেলা সমন্বয়ক আতিকুল্লাহ সিরাজীর সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা সমন্বয়ক আবু হোরায়রা,  রিহান হোসাইন, শৈলকুপা উপজেলার সহঃসমন্বয়ক রাব্বি হাসান, শিখন খান প্রমুখ।