ঢাকা, বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারী ২০২৩, ২০শে মাঘ ১৪২৯

সাংবাদিক রঘুনাথ খাঁর মুক্তির দাবিতে ঝিনাইদহে মানববন্ধন

ঝিনাইদহ প্রতিনিধি: | প্রকাশের সময় : মঙ্গলবার ২৪ জানুয়ারী ২০২৩ ১০:৩৯:০০ অপরাহ্ন | দেশের খবর
 
 
দৈনিক বাংলা ৭১'র স্টাফ রিপোর্টার ও দীপ্ত টেলিভিশনের সাতক্ষীরা জেলা প্রতিনিধি রঘুনাথ খাঁর নিঃশর্ত মুক্তির দাবীতে ঝিনাইদহে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিকেলে ঝিনাইদহ প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে ঝিনাইদহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপু, সাংবাদিক দেলোয়ার কবীর, কেএম সালেহ, রুহুল আমিন, অরিত্র কুন্ডু, শামীমুল ইসলাম শামীম, শাহানুর আলম, এমএ কবীর, মাসুদ জুয়েল, নিরব আহমেদ, হৃদয় আহমেদ পিকুল, নাগরিক সমাজের প্রতিনিধি অধ্যক্ষ হাফিজ ফারুক, জাতীয় মানবাধিকার নাট্য পরিষদ জেলা শাখার সভাপতি মাসুদ পারভেজ রুবেল প্রমুখ বক্তব্য রাখেন। 
 
বক্তারা বলেন, একজন সাংবাদিক নিখোঁজের সাত ঘণ্টা পর পুলিশ ককটেল সাদৃশ্য বস্তুু দিয়ে আটক দেখিয়েছে। এটা কিভাবে সম্ভব? সকালে বাড়ি থেকে একজন সাংবাদিক একটি ৫ টাকা মূল্যের কলম, কাগজ ও ক্যামেরা নিয়ে সংবাদের খোঁজে বের হয়েছিলেন। পরবর্তীতে মধ্য রাতে পুলিশ নাটক সাজিয়ে ককটেল সাদৃশ্য বস্তু দিয়ে গ্রেফতার দেখায়। 
বক্তারা আরও বলেন, সাংবাদিক রঘুনাথের অপরাধ ছিল সাতক্ষীরার ভূমিদস্যুদের বিপক্ষে সংবাদ প্রকাশ করা। এভাবেই যদি পুলিশ প্রশাসন দুবৃত্তদের সাথে সমন্বয় করে সাংবাদিকদের দমন করতে চাই তাহলে এটা হবে ডিজিটাল বাংলাদেশের জন্য চরম ক্ষতি কারণ। বক্তারা অনতিবিলম্বে রঘুনাথের নিঃশর্ত মুক্তি দিয়ে দোষী পুলিশ কর্মকর্তাদের শাস্তির দাবি জানিয়ে বলেন, বাক ব্যাক্তি ও লেখার স্বাধীনতা না থাকলে সমাজ ও রাষ্ট্র দুর্বৃত্তয়নের দখলে চলে যাবে। দেশের সাংবাদিক সমাজ তা হতে দেবে না।