ঢাকা, বুধবার ৮ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

ইউপি উপ নির্বাচন : শিবচরে প্রশাসনের কঠোর বিধি নিষেধ আরোপ

শিবচর(মাদারীপুর)প্রতিনিধি | প্রকাশের সময় : রবিবার ১৬ জুলাই ২০২৩ ০৪:২৪:০০ অপরাহ্ন | দেশের খবর
আগামী কাল ১৭ জুলাই সোমবার শিবচরের কাদিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ও মাদবরচর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাধারন সদস্য পদে উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। দুই ইউনিয়নের উপ নির্বাচন অবাধ ও শান্তিপূর্নভাবে সম্পন্নের উপলক্ষে জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর বিধি নিষেধ আরোপ করে গণবিজ্ঞপ্তি দেয়া হয়েছে।
 
গণবিজ্ঞপ্তি নিম্নরুপ :
১। ১৫ ও ১৭ জুলাই মধ্যরাত থেকে ১৮ ও ২০ জুলাই মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।
২। ১৬ জুলাই মধ্যরাত থেকে ১৭ জুলাই মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকায় ট্রাক, বাস, মিনিবাস, মাইক্রোবাস, জীপ, পিক আপ, কার, ইজিবাইক চলাচল বন্ধ থাকবে।
৩। ১৬ জুলাই মধ্যরাত থেকে ১৭ জুলাই মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকায় লঞ্চ, ইঞ্জিন চালিত সকল ধরনের নৌযান, স্পীডবোট চলাচল বন্ধ থাকবে।
৪। ভোট গ্রহনের ৩ দিন আগে থেকে ভোট গ্রহনের ৩ দিন পরে পর্যন্ত মোট ৬ দিন নির্বাচনী এলাকায় বৈধ লাইসেন্সধারীগণ অস্ত্রসহ চলাচল, বহন ও প্রদর্শন করতে পারবে না।
৫। রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, এজেন্ট, দেশী/বিদেশী পর্যবেক্ষকদের (পরিচয়পত্র প্রদর্শন সাপেক্ষে) এ আদেশ শিথিলযোগ্য। এছাড়া সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত সাংবাদিক, নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা, কর্মচারী, আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক, জরুরী কাজে নিয়োজিত এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি যানবাহনের ক্ষেত্রে এ আদেশ আরোপ হবে না। এছাড়া জাতীয় মহাসড়ক , বন্দর এবং জরুরী পন্য সরবরাহসহ অন্যান্য জরুরী প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ক্ষেত্রে এ আদেশ শিথিলযোগ্য।