ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

ইউপি চেয়ারম্যান তাফাজ্জলের কারসাজিতে রাস্তার নাম পরিবর্তন করে নির্মাণ

মোঃওয়াহিদুর রহমান মুরাদ, করেসপন্ডেন্ট | প্রকাশের সময় : সোমবার ৫ সেপ্টেম্বর ২০২২ ০৩:৫৯:০০ অপরাহ্ন | দেশের খবর
 
লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের ৪নং ওয়ার্ডে বামনী ইউপি চেয়ারম্যান তাফাজ্জল হোসেনের কারসাজিতে রাস্তা বরাদ্দ ছিলো আলী রাজা মিঝি বাড়িতে,  কিন্তু তা চলে গেছে রাজা বাড়িতে। এতে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয়রা।
 
 জনপ্রতিনিধিদের স্বজনপ্রীতিতে বরাদ্দকৃত রাস্তা রাজা বাড়ি নির্মান করা হয়েছে বলে অভিযোগ তাদের।
জানা যায়, উপজেলার রাজস্ব তহবিল কর্তৃক ব্রিক সলিং ১ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে আলী রাজা মিঝি বাড়ির রাস্তা নামে। সেই সড়ক স্থানীয় চেয়ারম্যান রাজা বাড়িতে নির্মান করা হয়। যে বাড়িতে কেবল ৩/৪ পরিবার বসবাস।
 
সরজমিন গিয়ে দেখা যায়, আলী রাজা মিঝি বাড়ি সড়ক প্রায় ১ কিলোমিটার এর আশে পাশে ২/৩শ পরিবার বসবাস করে। বৃষ্টি আসলে সড়কটিতে কাঁধা মাটি হাঁটু পর্যন্ত হয়ে যায়।
 
স্থানীয় কয়েকজন জানান, দীর্ঘদিন সড়ক টি অবহেলিত হওয়ায়, সাবেক ইউপি সদস্য সড়কটির জন্য উপজেলায় আবেদন জমা দেন, সড়কটির জন্য বরাদ্দ হলেও সেটা কালো ছায়ায় ৩/৪ পরিবার বসত করা বাড়ির রাস্তায় নিয়ে যাওয়া হয়।
 
সঠিক ঘটনা জানার জন্য ঘটনাস্থল রাজা বাড়ির সামনে গিয়ে বরাদ্দ নেমপ্লেটের লেখা আলী রাজা মিঝি বাড়ি নাম ঘোষে উঠানোর চিহ্ন দেখা যায়।
 
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান তাফাজ্জল চেয়ারম্যান এর সাথে যোগাযোগ করার চেষ্টা করে কার্যালয়ে পাওয়া যায় নি।
 
উপজেলা এলজিইডি প্রকৌশলী মোস্তফা মিনহাজ বলেন, রাজস্ব তহবিল ইউএনও দেখেন। আমরা বাস্তবায়ন করি। স্থানীয় চেয়ারম্যান আমাদেরকে এই রাস্তা নির্মাণ দেখিয়েছেন। আমরা সেইভাবে করেছি। বিষয়টি ইউএনও কে জানানো হয়েছে। তিনি সরেজমিন পরিদর্শন করে ব্যবস্থা নিবেন। তিনি আরো বলেন, আলী রাজা মিজি বাড়ির রাস্তা এবার অন্তভুর্ক্ত করেছি। 
 
এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার বলেন, ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।