ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ঠা আশ্বিন ১৪৩১

ইউপি নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপি নেতাকে বহিস্কার

কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর সদর : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৪ ডিসেম্বর ২০২১ ০৬:৪৩:০০ অপরাহ্ন | রাজনীতি

লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে (মোটরসাইকেল প্রতিক) চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় আনোয়ার হোসেন চৌধুরী পারভেজকে বিএনপি থেকে বহিস্কার করা হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে দ্বিতীয়বারের মতো তাকে সদর উপজেলার শাকচর ইউনিয়ন বিএনপির সদস্য সচিব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। মঙ্গলবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় সদর উপজেলা (পশ্চিম) বিএনপির আহবায়ক আব্দুল করিম ভূঁইয়া মিজানের স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আনোয়ার হোসেন শাকচর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সদর (পূর্ব) উপজেলা যুবলীগের আহবায়ক তোফাজ্জল হোসেন চৌধুরী টিটুর বড় ভাই।

অব্যহতি পত্র সূত্রে জানা যায়, গত উপজেলা নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে শাকচর ইউনিয়ন বিএনপির সদস্য সচিব আনোয়ার হোসেন চৌধুরী পারভেজকে তার পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। পরে দলের স্বার্থে চলতি বছর ১০ডিসেম্বর তার অব্যাহতি প্রত্যাহার করা হয়। কিন্তু চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে তিনি ফের অংশ নিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেন। এতে তাকে দলীয় পদ থেকে চূড়ান্ত অব্যহতি প্রদান করা হয়। 

আনোয়ার হোসেন চৌধুরী পারভেজ বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। এরআগেও আমাকে অব্যাহতি দিলে জেলা বিএনপির আহবায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির সমন্বয়ে তা প্রত্যাহার করা হয়। আবার কেন অব্যাহতি দিয়েছে আমার জানা নেই।

লক্ষ্মীপুর সদর উপজেলা (পশ্চিম) বিএনপির আহবায়ক আব্দুল করিম ভূঁইয়া মিজান জানান, আনোয়ার হোসেন এরআগেও দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছে। দলের বিপক্ষে কাজ করেছে। দলীয় সিদ্ধান্ত অনুযায়ী বিএনপি কোন নির্বাচনে অংশ নিচ্ছে না। কিন্তু তিনি চেয়ারম্যান প্রার্থী হয়ে শৃঙ্খলা ভঙ্গসহ দলের ভাবমূর্তি নষ্ট করেছেন। এতে দলীয় সিদ্ধান্তে তাকে পদ থেকে অব্যহতি দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে শাকচরসহ সদর উপজেলার ১৫ টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।