ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

কুয়াশার যানজট বঙ্গবন্ধু সেতু মহাসড়কে

টাঙ্গাইল প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ২৮ ডিসেম্বর ২০২২ ১১:১৭:০০ পূর্বাহ্ন | দেশের খবর

 

ঘন কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুতে পরিবহন চলাচলে বিঘœ ঘটনার কারণে চাপ পড়েছে মহাসড়কে। এতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু মহাসড়কের কালিহাতী উপজেলার হাতিয়া থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত ৯ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। বুধবার (২৮ ডিসেম্বর) ভোর থেকে মহাসড়কের ৯ কিলোমিটার এলাকায় পরিবহন থেমে থেমে চলাচল করতে দেখা যায়। এতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী ও চালকদের। 

এদিকে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমার ৪০ মিটার নিচে হওয়ায় বঙ্গবন্ধু সেতুতে রাত ১টা থেকে সেতুর পূর্ব ও পশ্চিম টোলপ্লাজার ৭টি বুথের মধ্যে ৫টি বন্ধ করে দেওয়া হয়। পরে সকাল সাড়ে ৮টার দিকে কুয়াশা কিছুটা কমে যাওয়ায় এবং মহাসড়কে যানজট সৃষ্টির কারণে সেতুতে ৭টি বুথ চালু করে দেয় কর্তৃপক্ষ। 

পরিবহনের চালকরা জানান, ঘন কুয়াশার কারণে সামনের কিছু দেখা যায় না। এছাড়া সেতুতে কয়েকটি টোল বুথ বন্ধ থাকায় মহাসড়কে পরিবহনের চাপ বেড়েছে। চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। 

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান, ঘন কুয়াশার কারণে সেতুতে ৫টি টোল বুথ বন্ধ রাখা হয়। রাত থেকেই বুথগুলো বন্ধ ছিল। এতে  মহাসড়কে পরিবহনের চাপ বেড়ে যায়। ফলে কোথাও কোথাও পরিবহনের দীর্ঘ লাইন সৃষ্টি হয়েছে। তবে বেলা বাড়ার সাথে সাথে মহাসড়কে পরিবহন চলাচল স্বাভাবিক হবে।