ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

গাইবান্ধায় চার সাংবাদিকের নামে মামলা, প্রেসক্লাবে প্রতিবাদ সভা

সঞ্জয় সাহা, গাইবান্ধা জেলা প্রতিনিধিঃ | প্রকাশের সময় : শনিবার ১৯ নভেম্বর ২০২২ ০৫:০৬:০০ অপরাহ্ন | দেশের খবর

 


গাইবান্ধা প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও আনন্দ টিভি' র প্রতিনিধি মিলন খন্দকার সহ চার সাংবাদিকের বিরুদ্ধে আদালতে মানহানীর মামলা দায়েরের প্রতিবাদে শনিবার সকালে গাইবান্ধা প্রেসক্লাবের হলরুমে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

গাইবান্ধা সদর আমলী আদালতে এই মামলা দায়ের করেন জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আতাউর রহমান আতার বড় জামাতা এএসএম আশরাফুল ইসলাম। গত ২৬ মে মামলাটি দায়ের হলেও  গত ১৬ নভেম্বর সাংবাদিকদের নোটিশ করেন পিবিআই এর পুলিশ পরিদর্শক ও তদন্তকারী কর্মকর্তা মজিবুর রহমান। এরপর মামলার খবর সোস্যাল মিডিয়া ফেসবুকে ভাইরাল হলে সাংবাদিক সহ বিভিন্ন মহল তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মামলা প্রত্যাহারের দাবি তুলেছে। এরই পরিপ্রেক্ষিতে ১৯ নভেম্বর শনিবার সকালে গাইবান্ধা প্রেসক্লাব মিলনায়তনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় গাইবান্ধা প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার সাংবাদিক গৌতমাশিষ গুহ সরকারের  সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, সহ সভাপতি নিউজ ২৪ টিভি'র প্রতিনিধি সাইফুল ইসলাম প্রিন্স,সাধারন সম্পাদক ও আনন্দ টিভি'র প্রতিনিধি মিলন খন্দকার, সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক এস এ টিভি'র কায়সার প্লাবন, যুগ্ন সাধারন সম্পাদক ও দৈনিক নতুন দিন, দৈনিক বায়ান্ন ও বিডি গাইবান্ধা ডট নিউজ প্রতিনিধি সঞ্জয় সাহা, সাংগঠনিক সম্পাদক ও সিএনএন টিভির প্রতিনিধি ফারহান শেখ, দপ্তর সম্পাদক সালাউদ্দিন কাশেম, কোষাধ্যক্ষ ও দেশের পত্র পত্রিকার প্রতিনিধি আমিনুর রহমান, প্রচার সম্পাদক শাহীন মিয়া, সমাজকল্যাণ সম্পাদক ও স্বদেশ বিচিত্রার প্রতিনিধি  ফয়সাল রহমান জনি, পাঠাগার সম্পাদক ও ইত্তেশাল পত্রিকার প্রতিনিধি নাজিম আহমেদ রানা, সদস্য সাদ্দাম হোসেন পবন, মশিউর রহমান মিঠু। সংহতি জানান- গাইবান্ধা প্রেসক্লাবের সদস্য ও  বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর প্রতিনিধি সরকার মোঃ শহিদুজ্জামান, সাপ্তাহিক আগামীর পথে পত্রিকার সম্পাদক কাজী জিয়াউল হাফিজ, দৈনিক নিউ এজ এর সাংবাদিক শামীম উল হক শাহীন, বৈশাখী টিভি'র বিপ্লব ইসলাম, দীপ্ত টিভি'র ভবতোষ রায় মনা, এশিয়ান টিভি'র মাসুম লুমেন,বাংলা টিভি'র জাহিদ খন্দকার, যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি  শফিউল ইসলাম, দৈনিক প্রতিদিনের সংবাদ পত্রিকার প্রতিনিধি  মাসুদ মুকুল, মাতৃছায়ার হাসান হাবিব তালুকদার রিজন প্রমুখ।

মামলার বাদীরা হলেন- দৈনিক মানবজমিন পত্রিকার সম্পাদক মতিউর রহমান চৌধুরী, পত্রিকাটির উত্তরাঞ্চল প্রতিনিধি ও মাছরাঙ্গা টিভি'র গাইবান্ধা প্রতিনিধি সিদ্দিক আলম দয়াল,আনন্দ টিভির গাইবান্ধা প্রতিনিধি মিলন খন্দকার ও দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার গাইবান্ধা প্রতিনিধি রবিন সেন।

বক্তারা- ৪ সাংবাদিক এর বিরুদ্ধে মিথ্যামুলক মানহানী মামলা প্রত্যাহারের দাবী জানান। সে সাথে  তারা অন্যথায় সকল সাংবাদিক জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আতাউর রহমান আতাকে প্রশাসনের নিকট  গ্রেফতার দাবী জানান। এর আগে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, গাইবান্ধা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আতাউর রহমান আতার বিরুদ্ধে  দূর্নীতির একাধিক অনুসন্ধানী প্রতিবেদন আনন্দ টিভিতে প্রচার এবং অনলাইন নিউজ পোর্টাল ব্রেকিং নিউজ ডটকম এ নারী কেলেংকারীর অনুসন্ধানী সংবাদ প্রকাশের পর গাইবান্ধা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মিলন খন্দকারের বিরুদ্ধে মানহানীর মামলা করা হয়।