ঢাকা, সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

গৃহবধূ শারমিন হত্যার বিচার দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন

ভৈরব প্রতিনিধি: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৮ নভেম্বর ২০২১ ০৬:২০:০০ অপরাহ্ন | গণমাধ্যম
কিশোরগঞ্জের ভৈরবে গৃহবধু শারমিন হত্যার বিচার দাবীতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। আজ বৃহস্পতিবার সকালে ঢাকা-সিলেট মহাসড়ককের দূর্জয় মোড়ে এই কর্মসূচি পালন করা হয়।  মানববন্ধনে বক্তারা বলেন, গৃহবধু শারমিনকে শুশুর বাড়ির লোকজন পরিকল্পিতভাবে হত্যা করেছে। এছাড়াও সমাজে আর যেন কাউকে এভাবে মরতে না হয়। সেজন্য হত্যাকারীদের দৃষ্টান্ত মুলক শাস্তি ফাঁসির দাবি জানান তারা।
জানাগেছে, গত ৬ নভেম্বর, বেলাব উপজেলার সল্লাবাদ গ্রামে গৃহবধু শারমিন আক্তারের (১৯) মরদেহ গোয়াল ঘরে পড়ে থাকলে শোয়ানো অবস্থায় পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। 
নিহত শারমিন আক্তারের পরিবারে দাবি, যৌতুকের জন্য পরিকল্পিতিভাবে শুশুর বাড়ির লোকজন শারমিনকে অমানবিক নির্যাতন করে তাকে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত গৃহবধুর বাবা গোলাপ মিয়া বাদী হয়ে পরদিন ৭ নভেম্বর বেলাব থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
জানাগেছে, প্রায় ৯ মাস আগে ভৈরব উপজেলার শিবপুর ইউনিয়নের টান কৃষ্ণনগর গ্রামের গোলাপ মিয়ার মেয়ে শারমিন আক্তারের সঙ্গে পাশের উপজেলা বেলাব উপজেলার সল্লাবাদ ইউনিয়নের সররাবাদ গ্রামের ফিরুজ মিয়ার সৌদি প্রবাসী ছেলে নাদিম মিয়ার পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের কিছু দিন পরেই শারমিনের বাবা গোলাপ মিয়ার কাছ থেকে প্রায় এক লাখ টাকা হাওলাদ হিসেবে নেয় নাদিমের বাবা। এ টাকা চাওয়ায় শারমিনের উপর চলত শারীরিক ও মানুষিক নির্যাতন। পরে শারমিনকে যৌতুকের জন্য চাপ দেয় শুশুর বাড়ির লোকজন।
নিহত শারমিনের পরিবারের দাবি, শ্বশুরবাড়ির লোকজন তাকে যৌতুকের জন্যই পরিকল্পিতভাবে হত্যা করেছে।