ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

ঘুম থেকে উঠে আবার ঘুমানো পর্যন্ত প্রতারিত হচ্ছে ভোক্তারা

রাবি প্রতিনিধি : | প্রকাশের সময় : শনিবার ২৫ জুন ২০২২ ০৪:১০:০০ অপরাহ্ন | দেশের খবর
ভোক্তারা ঘুম থেকে উঠা থেকে ঘুমাতে যাওয়া পর্যন্ত সবস্তরে প্রতারিত হচ্ছে বলে মন্তব্য করেছেন ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক এ.এইচ.এম. সফিকুজ্জামান। শুক্রবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে(রাবি)
শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্ৰে দিনব্যাপী জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের আয়োজনে এক সেমিনারে এই মন্তব্য করেন তিনি।
 
তিনি আরও বলেন, এই প্রতারনা থেকে বাঁচতে হলে ভোক্তাকে তার অধিকার সম্পর্কে জানতে হবে। তাছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভোক্তাদের অধিকার নিশ্চিত করণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 
 
সেমিনারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ওপর শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেন প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাত ফেরদাউস। সেমিনারে ফুড ও গিফট পার্টনার ছিল বসুন্ধরা গ্রুপ।
 
সেমিনারে প্রায় ছয়শত শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম। সভাপতিত্ব করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। সঞ্চালনা করেন সিসিএস এর নির্বাহী পরিচালক পলাশ মাহমুদ।
 
এছাড়া প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস, আফরোজা রহমান, রাজশাহী বিভাগীয় উপ-পরিচালক অপূর্ব অধিকারী, রাজশাহী কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ, জেলার সহকারী পরিচালক মাসুম আলী।