ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

জমি দখল করতে গিয়ে কারাগারে ছাত্রলীগ নেতাসহ ছয়জন

ঠাকুরগাঁও প্রতিনিধি: | প্রকাশের সময় : সোমবার ৩০ জানুয়ারী ২০২৩ ০৭:০৬:০০ অপরাহ্ন | দেশের খবর
 
 ঠাকুরগাঁও সদর উপজেলার ভূল্লী থানার বালিয়াতে জোর করে জমি দখলের চেষ্টা ও চাঁদাবাজির মামলায় ছাত্রলীগ নেতাসহ ছয়জনকে কারাগারে পাঠানো হয়েছে।
 
সোমবার (৩০ জানুয়ারি)  দুপুরে তাদের আদালতের মাধ্যমে ঠাকুরগাঁও জেলা কারাগারে পাঠানো হয় বলে নিশ্চিত করেছেন ভূল্লী থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিকুর রহমান। 
 
মামলার আসামিরা হলেন- ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও শহরের আশ্রমপাড়া এলাকার শ্রীদেব কুমারের ছেলে শ্রী সৃজন গুহ ঠাকুরতা (২৬), শহরের শান্তিনগর এলাকার দুলাল মিয়ার ছেলে তানভিন আক্তার তুহিন (২৫), শহরের হাজীপাড়া এলাকার মোতালেব হোসেনের ছেলে মোস্তাফিজুর রহমান শিমুল (৩৫), একই এলাকার রফিক উদ্দীনের ছেলে মো. সোহাগ (৩৮), শহরের গোবিন্দনগর এলাকার আব্দুল লতিফের ছেলে মো. ফারলিন (২৬) ও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের মাদ্রাসাপাড়া এলাকার উমর আলীর ছেলে মো. আজিজ (৩৯)।
 
এর আগে রোববার বিকাল সাড়ে ৫টার দিকে ঠাকুরগাঁও সদর উপজেলার বালিয়া ইউনিয়নের কুমারপুর কলেজপাড়া গ্রামের আইয়ুব আলী শেখের ছেলে জয়নাল আবেদীন বাদী হয়ে ২১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় আরও ৬০ জনকে আসামি করে ভূল্লী থানায় এ মামলা করেন। মামলায় তাদের বিরুদ্ধে জমি দখলের চেষ্টা, চাঁদাবাজি ও মারধারের অভিযোগ আনা হয়েছে।
 
মামলার বরাতে ওসি আতিকুর রহমান বলেন, রোববার বেলা দেড়টার দিকে ৫০-৬০ জন ব্যক্তি জয়নাল আবেদীনের এক একর জমি জোরপূর্বক দখল করতে যায়। এক পর্যায়ে তারা ওই জমিতে ঘর নির্মাণের চেষ্টা করলে জয়নাল তাদের বাঁধা দেয়। এ সময় হামলাকারীরা জয়নালের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে।জয়নাল চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা জয়নালকে মারধর করে এবং ভয়ভীতি দেখায়। এ সময় স্থানীয় লোকজন ছাত্রলীগ নেতা সৃজন গুহ ঠাকুরতাসহ ছয়জনকে আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে।
 
এ ঘটনায় ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম বলেন, বিষয়টি জানার পর আমরা এজাহারটি তুলেছি। ভূল্লী থানার ওসির সাথে কথা বলেছি৷ 
আমরা সাংগঠনিক ভাবে খুব দ্রুত এ বিষয়টি নিয়ে ব্যবস্থা গ্রহণ করব৷